শিরোনাম
লক্ষ্মীপুরে ভিজিএফ চাল জব্দের ঘটনায় মামলা
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ০৯:৩৭
লক্ষ্মীপুরে ভিজিএফ চাল জব্দের ঘটনায় মামলা
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরের রামগতিতে জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ’র ২২ বস্তা চাল জব্দের ঘটনায় ৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।


এ ঘটনায় শনিবার রাতে উপজেলা খাদ্য কর্মকর্তা বাদী হয়ে ২ জনের নাম উল্লেখ ও ৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রামগতি থানার ওসি আরিচুল হক।


এদিকে মামলার বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন রামগতি উপজেলা খাদ্য কর্মকর্তা প্রবীর কুমার মণ্ডল।


এরআগে শনিবার দুপুরে রামগতি পৌরসভার আলেকজান্ডার বাজারে অভিযান চালিয়ে ব্যবসায়ী জামাল উদ্দিনের গুদামঘর থেকে ২২ বস্তা চাল জব্দ করা হয়। রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক এ অভিযান চালান। এসময় আটক করা হয় চাল ব্যবসায়ী জামাল উদ্দিনকে। পরে তাকে মামলায় গ্রেফতার দেখানো হয়। অপর আসামির নাম জানা যায়নি।


অভিযোগ উঠেছে উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামাল উদ্দিন তার ইউনিয়নের জেলেদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল কালোবাজারে বিক্রি করেছেন। ওইসব চালই জব্দ করা হয়েছে।


অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন জানান, তিনি সরকারি চাল বিক্রি করেননি। এসব চাল জেলেদের কাছ থেকে জামাল কিনে নিয়ে বিক্রি করছেন।


উল্লেখ্য, প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় মেঘনার ১০০ কিলোমিটার এলাকায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২দিন ইলিশসহ সকল প্রকার মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার সময় প্রত্যেক জেলেকে ২০ কেজি করে ভিজিএফের চাল বরাদ্দ দেয় সরকার।


বিবার্তা/সুমন/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com