শিরোনাম
চাঁদপুরে ৭ জেলের একবছর করে জেল
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১৯:০৮
চাঁদপুরে ৭ জেলের একবছর করে জেল
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁদপুর মেঘনা নদীর হরিণা এলাকায় মা ইলিশ শিকারের অপরাধে ৭ জেলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেইসাথে মাছ ধরার নৌকা ও ১০ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।


শনিবার দুপুর ১টায় চাঁদপুর হরিণাঘাট নৌ-পুলিশ ফাঁড়িতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৭ জেলেকে সাজা দেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা খান হিরা মনি।


দন্ডপ্রাপ্ত জেলেরা হচ্ছেন সদর উপজেলার হানারচর ইউনিয়নের গোবিন্দিয়া গ্রামের মো. ছলেমান (৩৫) মো.জসিম আখন্দ (৪৮), মো. বাচ্চু পাটওয়ারী (২৮), জাকির হোসেন সরদার (৩০), মো. জাহাঙ্গীর হোসেন (২৫), মো. হাসান রাড়ী (২০) ও মো. আব্দুল হালিম শেখ (৫৮)।


হরিণা নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. আলমগীর হোসেন জানান, শুক্রবার রাতে অভিযান চালিয়ে ১১ জেলেকে আটক করা হয়। এ সময় তাদের সাথে থাকা ২টি মাছ ধরার নৌকা এবং ১০ হাজার মিটার জাল জব্দ করা হয়। আটক জেলেদের মধ্যে ৭জনকে ১ বছর করে কারাদন্ড দেয়া হয়েছে। আর বাকি ৪জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ার কারণে প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।


অপ্রাপ্ত বয়স্ক জেলেরা হলো সদর উপজেলার হানারচর ইউনিয়নের দক্ষিণ গোবিন্দিয়া গ্রামের মো. জুম্মান গাজী (১৬), মো. মিলন শেখ (১৩), ও মো. হেলাল হাওলাদার (১৩) ও মোতালেব শেখ (১৫)।


নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা খান হিরা মনি জানান, দন্ডপ্রাপ্ত জেলেদেরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। আর অপ্রাপ্ত বয়স্ক জেলেদের জরিমানার পরে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে। আর জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে। জব্দকৃত নৌকা নৌ-পুলিশ হেফাজতে রয়েছে।


বিবার্তা/ইমরান/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com