শিরোনাম
৭২ ঘণ্টা পর বান্দরবনে নিখোঁজ ফাহিমের লাশ উদ্ধার
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ০৯:৩২
৭২ ঘণ্টা পর বান্দরবনে নিখোঁজ ফাহিমের লাশ উদ্ধার
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

পাহাড়ি জনপদ বান্দরবান জেলার থানচি উপজেলার সিং লং ঝিরি হতে নিখোঁজ পর্যটক আরিফুল হাসান ফাহিমের (২৫) লাশ উদ্ধার করা হয়েছে।


বিষয়টি নিশ্চিত করেছেন থানচি থানার এসআই আকবর হোসেন।


জানা যায়, নিখোঁজের প্রায় ৭২ ঘণ্টা পর শুক্রবার বিকেল ৩টায় লাশটি উদ্ধার করে স্থানীয় পুলিশ ও বিজিবি।


ঘটনা সূত্রে জানা যায়, গত ১৬ অক্টোবর থানচি রেমাক্রী খাল পাড়ি দিতে গিয়ে আরিফুল হাসান ফাহিম নামে এক পর্যটক নিখোঁজ হন। ১৫ অক্টোবর ফাহিমসহ ৬ জনের একটি পর্যটকদল শ্যামলী পরিবহন যোগে বান্দরবন ভ্রমণে যান।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, থানচি উপজেলা সদর থেকে আরিফুল হাসান ফাহিমসহ ছয় পর্যটক রেমাক্রী ভ্রমণে যান। বাকি পর্যটকরা হলেন- ঢাকার মহাখালীর আবুল হাসনাত, বাড্ডা এলাকার নিশাত পারভেজ ও শামছুল করিম, খিলগাঁও এলাকার মো. আশফাক রাকিব হাসান ও বাসাবো এলাকার ফাহাদ বিন তৌহিদ।


রেমাক্রী থেকে নাফাখুম জলপ্রপাতের উদ্দেশে রওনা দেন তারা। ওই জলপ্রপাতে যেতে সাত-আটবার পাথুরে রেমাক্রী খাল হেঁটে পার হতে হয়। ঘূর্ণিঝড় তিতলির কারণে ওই এলাকায় গত কিছুদিন টানা বৃষ্টিপাত হয়। এ কারণে রেমাক্রী খাল ও সাঙ্গু নদীতে পানির স্রোত বেড়ে যায়। বিপজ্জনক পরিস্থিতি থাকায় স্থানীয় প্রশাসন সব সময় পর্যটকদের সতর্কতার নির্দেশ দেন।


নিয়ম অনুযায়ী বান্দরবানের থানচি থানায় আগত সকল পর্যটকদের নাম-ঠিকানা লেখার পর ছবি তুলে রাখে পুলিশ। ছবিতে ছয়জন পর্যটকের মধ্যে আরিফুল হাসান ফাহিম (বাঁ থেকে তৃতীয়) যিনি রেমাক্রী সিংলং ঝিরি পাড়ি দিতে গিয়ে নিখোঁজ হন।



জানা যায়, রেমাক্রী থেকে হেঁটে হেঁটে নাফাখুম যাওয়ার সময় সিংলং ঝিরি পার হবার সময় পানির স্রোতে ভেসে যান পর্যটক আরিফুল হাসান।


প্রশাসন সকল পর্যটককে ঝিরি পারাপারের সময় লাইফ জ্যাকেট সরবরাহ করলেও ঘটনার সময় ফাহিম তা পরিধান করেনি বলে জানা যায়।


খবর পেয়ে বিজিবি ও স্থানীয় পুলিশ সদস্যরা ঘটনাস্থল হতে দীর্ঘ ৭২ঘন্টা পর নিখোঁজ স্থপতি ফাহিমের লাশ উদ্ধার করে।


এ বিষয়ে থানচি থানার ওসি আবদুচ সাত্তার ভূঁইয়া বলেন, পর্যটক আরিফুল হাসান ফাহিমের লাশ উদ্ধার করা হয়েছে এবং ইতোমধ্যে আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



বান্দরবন থানচি বলিপাড়া বিজিবি ব্যাটালিয়নের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল হাবিবুল হাসানের নির্দেশে বিজিবি সদস্যরা ও নিখোঁজ পর্যটকের খোঁজে সহযোগিতা করেন বলে জানা যায়।


তথ্য মতে, আরিফুল হাসান ফাহিম ঢাকার মিরপুরের হেদায়েত উল্লাহর ছেলে। তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) থেকে আর্কিটেকচারের ওপর পড়াশুনা করে ঢাকায় চাকরি করতেন।


বিবার্তা/জাহেদ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com