শিরোনাম
টাঙ্গাইলে কারেন্ট জাল ও ইলিশ মাছ জব্দ, ৫ জেলের কারাদণ্ড
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৬:১৪
টাঙ্গাইলে কারেন্ট জাল ও ইলিশ মাছ জব্দ, ৫ জেলের কারাদণ্ড
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার যমুনা নদীতে বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, ৫০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।


এ ঘটনায় পাঁচ জেলেকে সাতদিন করে কারাদণ্ড দিয়েছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা আক্তার।


এ ব্যাপারে নাফিসা আক্তার জানান, বুধবার দিবাগত রাতে জেলা ও উপজেলা মৎস অধিদফতরের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত টিম উপজেলার যমুনা নদীতে অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে এই জেলেদের দণ্ড দেয়া হয়।


তারা হলো- সিরাজগঞ্জের চকবয়রা গ্রামের মৃত ইনছফ আলীর ছেলে ছাত্তার আলী (৫৫), তার ভাই ছামাদ (৬০) একই গ্রামের আব্দুল মজিদের ছেলে রাসেল (২০), আবুল হোসেনের ছেলে আলাউদ্দিন (২৮) ও বয়রামাছুম গ্রামের শুকুর আলী শেখের ছেলে দেলোয়ারকে (৪০) দণ্ড দেয়া।


এ সময় ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৫০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে জব্দকৃত ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস ও ৫০ কেজি ইলিশ মাছ উপজেলার ইছাপুর গোরস্থান আশরাফুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়েছে।


ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন জেলা মৎস কর্মকর্তা নুরুল ইসলাম, উপজেলা মৎস কর্মকর্তা আব্দুল হালিম, বঙ্গবন্ধু সেতু পূর্ব নৌ পুলিশ সদস্যরা।


বিবার্তা/তোফাজ্জল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com