শিরোনাম
'নিলুফা ভিলা' থেকে দুই নারী জঙ্গির আত্মসমর্পণ
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ১৫:০৫
'নিলুফা ভিলা' থেকে দুই নারী জঙ্গির আত্মসমর্পণ
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীর মাধবদীতে 'নিলুফা ভিলা' থেকে দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছেন। বুধবার দুপুর আড়াইটার দিকে একটি অ্যাম্বুলেন্সে তাদের হাসপাতালে নেয়া হয়। এর আগে দুপুর ১২টার দিকে বাড়িটি থেকে বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।


আত্মসমর্পণের জন্য তাদের বুধবার দুপুর ২টা পর্যন্ত সময় দিয়েছিল পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। এর মধ্যে জঙ্গিরা আলোচনায় না আসলে অভিযান শুরুর করার কথা ছিল।


বুধবার বিকাল ৩টায় সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম গণমাধ্যমকর্মীদের জানান, তাদের জেলা পুলিশের অধীনে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে উপজেলা পুলিশের মাধ্যমে আইনের আওতায় আনা হবে।


এর আগে সকালে তিনি জানিয়েছিলেন, গত মঙ্গলবার যেখানে অভিযান চালানো হয়েছিল, সেখানকার মতো এখানেও জঙ্গিদেরও আত্মসমর্পণ করানোর চেষ্টা করেছি। দফায় দফায় তাদের নেগোশিয়েশনে (সমঝোতা) নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে।


তিনি বলেন, যেহেতু তাদের বিরুদ্ধে কোনো সুনির্দিষ্ট হত্যাকাণ্ডের অভিযোগ নেই, সেহেতু তাদের লঘু শাস্তির আশ্বাস দেয়া হয়েছে। নানাভাবে অভয় দেয়া হলেও তারা সংলাপে আসছে না।



মনিরুল জানান, নেগোশিয়েশনে দক্ষ এমন একটি টিম ঢাকা থেকে নিয়ে আসা হয়েছে। তারা চেষ্টা করে যাচ্ছে, যাতে জঙ্গিদের সংলাপে নিয়ে আসা যায়। কারণ আমরা একটি রক্তপাতহীন অভিযান চালাতে চাই। যখন কোনো উপায়ন্তুর থাকবে না, তখনই কেবল অভিযান শুরু হবে।


বাড়িটাতে একাধিক জঙ্গির চলাচল লক্ষ্য করা গেছে বলেও তিনি জানান। বলেন, অন্তত দুই জঙ্গি সেখানে রয়েছে। যাদের কাছে বিস্ফোরক আছে।


বিবার্তা/হাসান/কামরুল


আরও পড়ুন- নরসিংদীর ‘নিলুফা ভিলায়’ চূড়ান্ত অভিযান আজ



সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com