শিরোনাম
মোরেলগঞ্জে বেড়িবাঁধের দাবিতে মানববন্ধন
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ২২:০৫
মোরেলগঞ্জে বেড়িবাঁধের দাবিতে মানববন্ধন
মোরেলগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাগেরহাটের মোরেলগঞ্জে পানগুছি নদীর অব্যাহত ভাঙ্গন রোধে টেকসই বেড়িবাঁধের দাবিতে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্থ এলাকাবাসি। সোমবার ভাঙ্গনকবলিত এলাকা গাবতলা, কাঠালতলা ও খাউলিয়া গ্রামের দুই শতাধীক নারী পুরুষ পানগুছি তীরে এ মানববন্ধনে অংশ নেয়।


মোরেলগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের আয়োজনে এ কর্মসূচীতে চেয়ারম্যান মাহমুদ আলী হাওলাদারসহ পরিষদের অন্যান্য সদস্যগনও যোগ দেন।


মানববন্ধনে অংশ নেয়া ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পক্ষ থেকে জানানো হয়, গাবতলা থেকে পশুরবুনিয়া অভিমুখে প্রায় ২.৫ কি.মি. এলাকায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ না থাকার কারণে প্রতিনিয়ত জোয়ারের পানি প্রবেশ করে এলাকা প্লাবিত হয়। গত কয়েক বছর ধরে পানগুছি নদীর অব্যাহত ভাঙ্গনে ইতোমধ্যেই ওই তিনটি গ্রামের ব্যাবসা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসাসহ কমপক্ষে ৪০০ পরিবার তাদের ভিটেমাটি হারিয়েছে।


তারা জানান, নদীর অব্যাহত ভাঙ্গনে গত রবিবার আকষ্মিকভাবে গাবতলা গ্রামের প্রায় ২৫একর জমি ধসে গেছে নদীতে। মোরেলগঞ্জ-শরণখোলা আঞ্চলিক সংযোগ সড়কের এ অংশটুকু সম্পূর্ণ বিলীন হয়ে গেছে নদীগর্ভে। এ ছাড়াও এলাকার ২টি সাইক্লোন সেল্টার কাম প্রাথমিক বিদ্যালয়, কয়েকটি জামে মসজিদ, কমিউনিটি সেন্টার ও ইউনিয়নের বর্ডার ব্রীজটি ঝুঁকির মধ্যে রয়েছে। যে কোন সময় চলে যেতে পারে পানগুছি নদীর করাল গ্রাসে।


উল্লেখ্য, পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম গত বছরের ১২ জুলাই পাউবো মহাপরিচলকেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিলেও ভাঙ্গনরোধে এখন পর্যন্ত কোন কার্যকর ব্যাবস্থা নেওয়া হয়নি।


বিবার্তা/রাজীব/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com