শিরোনাম
প্রযুক্তি নির্ভর শিক্ষা বিস্তারে কাজ করছে সরকার : পলক
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১৫:৫৫
প্রযুক্তি নির্ভর শিক্ষা বিস্তারে কাজ করছে সরকার : পলক
সিংড়া (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমান সরকার শুধু শিক্ষার উন্নয়নেই কাজ করছে না, প্রযুক্তি নির্ভর যুগোপযোগী আধুনিক শিক্ষার বিস্তারেও কাজ করছে। বিশ্বমানের এই শিক্ষাগ্রহণ করে দেশের শিক্ষার্থীদের যে কোনো প্রতিযোগিতার মুখোমুখি হওয়ার সক্ষমতা তৈরী হবে।


রবিবার সিংড়া উপজেলার গোল-ই-আফরোজ সরকারি কলেজের ছয়তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন এবং নবীনবরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


প্রযুক্তি প্রতিমন্ত্রী পলক বলেন, বিগত এক দশক ধরে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে শিক্ষা অগ্রাধিকার খাত। উচ্চ শিক্ষার জন্যে নতুন নতুন প্রতিষ্ঠান তৈরী, দেশে সরকারি ও বেসরকারি পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান সমূহের অবকাঠামো নির্মাণ, বছরের প্রথম দিনে সাড়ে চার লাখ শিক্ষার্থীর হাতে পাঠ্য বই পৌঁছে দেয়া, অবৈতনিক শিক্ষা ও উপবৃত্তির পরিধি বৃদ্ধি, প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষা ব্যবস্থা প্রবর্তন উল্লেখযোগ্য। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান।


তিনি বলেন, নৌকা শান্তি ও উন্নয়নের প্রতীক। আগামী ও বর্তমান প্রজন্মের জন্য নৌকার কোনো বিকল্প নেই।


অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।


এ সময় শিক্ষা প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী মোঃ ফারুকুজ্জামান জানান, পানি সরবরাহ, ওয়াশ ব্লক, বৈদ্যুতিক কাজসহ মোট ২০ হাজার ১৪২ বর্গফুটের ছয়তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজ আগামী দেড় বছরে সম্পন্ন হবে।


কলেজের অধ্যক্ষ এ এইচ এম খালেদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, ছাত্রলীগ নাটোর জেলা শাখার সভাপতি রাকিবুল হাসান জেমসসহ আরো অনেকে।


বিবার্তা/রাজু/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com