শিরোনাম
চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে মৃত ৪
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ০৯:১৮
চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে মৃত ৪
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

বন্দরনগরী চট্টগ্রামে ভারী বর্ষণে পৃথক দুটি স্থানে পাহাড় ও দেয়াল ধসে চারজনের প্রাণহানি ও পাঁচজন আহত হয়েছে।


নগরীর ফিরোজ শাহ এলাকায় শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে পাহাড় ধসে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন, জোহরা বেগম (৬০), নুরজাহান বেগম (৪৫) ও তার আড়াই বছর বয়সী মেয়ে ফজলুন্নেসা।


ফায়ার সার্ভিসের আগ্রাবাদ স্টেশনের সিনিয়র অফিসার রেজাউল কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, নগরীর ফিরোজ শাহ এলাকায় পাহাড় ধসে নিহতদের বসতঘরের ওপর পড়লে এ দুর্ঘটনা ঘটে। এতে একই পরিবারের তিনজন মাটি চাপা পড়ে মারা যান।


তিনি বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গেয়ে উদ্ধার অভিযান চালাই। পরে মাটি খুঁড়ে তিনজনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।


এদিকে নগরীর পাঁচলাইশ থানার রহমান নগর এলাকায় দেয়াল ধসে লাল্টু (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া আরো অন্তত পাঁচজন আহত হয়েছে। শনিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে রহমান নগর ও হিলভিউ আবাসিকের মাঝামাঝি স্থানে এ দুর্ঘটনা ঘটে।


পাঁচলাইশ থানার উপ পরিদর্শক (এসআই) মো. তালেব বলেন, হিলভিউ আবাসিকের রহমান নগর প্রান্তে পাহাড়ের ঢালে থাকা একটি দেয়াল ধসে নিচে বস্তির উপর পড়েছে। এতে লাল্টু নামে এক ব্যক্তি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


তিনি বলেন, দেয়াল ধসে পড়ার খবরে হুড়োহুড়িতে পাঁচজন আহত হয়েছে। ঘটনাস্থলে বাকিদের উদ্ধারে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট কাজ করছে।


শনিবার দুপরেই চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও অতি ভারী বৃষ্টি ও পাহাড় ধসের সম্ভাবনার কথা জানিয়েছিল আবহওয়া অধিদফতর।


বিবার্ত/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com