শিরোনাম
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মাদারীপুরে প্রাণচাঞ্চল্য
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ২০:৪৫
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মাদারীপুরে প্রাণচাঞ্চল্য
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বপ্ন বাস্তবায়নের পথে একধাপ এগিয়েছে দক্ষিণাঞ্চলবাসীর। এরই মধ্যে বহুল আলোচিত পদ্মা সেতুর ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। রবিবার সেসব কাজের উদ্বোধন করতে পদ্মা পাড়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘুরে দেখবেন কাজের মান আর অগ্রগতি। এছাড়া সুধী সমাবেশ আর জনসভায় বক্তব্য রাখবেন তিনি।


এ উপলক্ষে শনিবার বিকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রেলমন্ত্রী মুজিবুল হক আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা কাঠালবাড়ি ইলিয়াছ আহমেদ চৌধুরী ফেরিঘাট এলাকার জনসভাস্থল পরিদর্শন করেন।


এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলকে নিজের অঞ্চল মনে করেন। এই অঞ্চলটি নৌকার ঘাঁটি বলে চিহ্নিত এলাকা। প্রধানমন্ত্রী এখানে আগামী নির্বাচনে ভোট চাওয়ার জন্য আসছেন না। আমাদের এই আসন থেকে বার বার নৌকার প্রাথী জয়লাভ করেন। কিন্তু পদ্মা সেতুকে ঘিরে প্রধানমন্ত্রীর আগমন। পদ্মা সেতু নির্মাণের ব্যাপারে বিশ্বব্যাংকসহ দাতা সংস্থা যখন মুখ ঘুরিয়ে নেয় তখন শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণে চ্যালেঞ্জ গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর সেই চ্যালেঞ্জ বাস্তবে রূপ নিতে যাচ্ছেন। এ কারণে পদ্মা সেতুর পাশাপাশি দেশের প্রথম এলিভেটেট এক্সপ্রেস ও রেললাইন সংযোগসহ নানাবিধ কাজের পরিদর্শনে তিনি আসবেন।


রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, শুধু পদ্মা সেতুর পাশাপাশি রেল লাইনের কাজও এগিয়ে চলবে সমান তালে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ আগে স্বপ্ন দেখতো। এখন পদ্মা সেতু হওয়ার কারণে রেল লাইন সংযুক্ত হওয়ায় এদেশের মানুষ রেল যোগাযোগের মাধ্যমে সহজে যোগাযোগ করতে পারবেন। এই রেল লাইনের মাধ্যমে শরীয়তপুর-ভাঙ্গা-মাদারীপুর নড়াইল হয়ে খুলনা পর্যন্ত যুক্ত হবে রেললাইন। এ কারণে অত্র এলাকার আর্থ সামাজিক উন্নয়নের প্রসার ঘটবে।


এ সময় আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টির সেক্রেটারী মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরীয়পুর-১ সংসদ সদস্য মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে প্রমুখ উপস্থিত ছিলেন।


জনসভা উপলক্ষে দক্ষিণের জেলা মুন্সিগঞ্জ, শরীয়তপুর আর মাদারীপুরে নেতাকর্মী আর সাধারণ জনগণের মধ্যে বইছে প্রাণচাঞ্চল্য। আয়োজকরা আশা করছেন, মাদারীপুরের জনসভায় লক্ষাধিক মানুষের জমায়েত হবে।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নানা ঘটনার অবসান ঘটিয়ে নিজের দেশের টাকায় নির্মিত হচ্ছে বহুমুখি পদ্মা সেতু। সংযোগ সড়ক, রেল লাইন প্রকল্প আর ছয় লেনের সড়ক নির্মাণের কাজ এগিয়ে চলছে পদ্মা সেতু ঘিরে। এরই মধ্যে মূল পদ্মা সেতুর ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। সেসব কাজের পরিদর্শন ও উদ্বোধনের জন্যে আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সিগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুরে নানা কর্মসূচিতে যোগ দিতে আসছেন। এসময় তিনি সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি, নদী শাসন সংলগ্ন তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধনসহ জাজিরা পয়েন্টে ৪টি কাজের পরিদর্শন করবেন।


মাদারীপুর জেলা প্রশাসন জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার সকাল ১১টায় মাওয়া প্রান্তের পদ্মা সেতুর নামফলক উন্মোচন, মহাসড়কের ঢাকা-মাওয়া অংশের উদ্বোধন, পদ্মা রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করবেন। পরে তিনি মাওয়ার টোলপ্লাজার সামনে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন।


দুপুর সোয়া ১২টার দিকে শরীয়তপুরের জাজিরা প্রান্তে গিয়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি পরিদর্শন, মূল নদী শাসন কাজ সংলগ্ন স্থায়ী নদী তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন, পদ্মা সেতুর জাজিরা প্রান্তের নামফলক উন্মোচন এবং পাঁচ্চর-ভাঙ্গা ১ হাজার ৩৯০ মিটার ছয় লেন সড়কের কাজের উদ্বোধন করবেন। এরপর বিকেল ৩টায় মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাট এলাকায় আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন।



মাদারীপুর জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, প্রধানমন্ত্রীর এই জনসভা ঘিরে নেতাকর্মী আর সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা কাজ করছে। জনগণের দাবি, পদ্মা সেতুর এই অগ্রগতিতে স্বপ্ন পূরণের পথে একধাপ এগিয়েছে দক্ষিণাঞ্চলবাসীর। দলীয় নেত্রীকে শুভেচ্ছা জানাতে আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীরা সভা-সমাবেশ করছেন।


প্রধানমন্ত্রীর আগমন নিয়ে আইন-শৃংঙ্খলা বাহিনী থেকে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। মাদারীপুর জেলার পুলিশ সুপার জানান, আমরা আট স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। বিভিন্ন বাহিনীর সদস্যরা পোশাক পরিহিত ও সাদা পোশাকে টহল দিবে। যে কোনো পরিস্থিতি মোকাবেলা করার জন্য সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে।


বিবার্তা/রবিউল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com