শিরোনাম
বরিশাল সিটির ৯ কেন্দ্রে পুনঃভোটগ্রহণ চলছে
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ১১:১০
বরিশাল সিটির ৯ কেন্দ্রে পুনঃভোটগ্রহণ চলছে
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) নয়টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ চলছে। শনিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে।


তবে সকাল থেকেই বৃষ্টির কারণে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি খুবই কম দেখা যাচ্ছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে আগে থেকেই সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।


রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, গত ৩০ জুলাই বিসিসি নির্বাচনে অনিয়মের অভিযোগে আটটি কেন্দ্রের ফলাফল বাতিল করে নির্বাচন কমিশন। এছাড়াও একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন প্রিজাইডিং কর্মকর্তা। এ নয়টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ চলছে আজ।


বিসিসির ১, ১৪, ১৭, ২২, ২৩, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডের নয়টি কেন্দ্রের মধ্যে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ছয়জন কাউন্সিলর এবং তিনটি সংরক্ষিত কাউন্সিলর পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রার্থীরা। মোট ওয়ার্ডের মধ্যে ১৭ ও ২২ নম্বর ওয়ার্ডে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও বাকিগুলোতে একটি করে কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।


রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান বলেন, নয়টি কেন্দ্রে পুনঃভোট গ্রহণের লক্ষ্যে একজন করে মোট নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভোটগ্রহণ থেকে ফলাফল ঘোষণা পর্যন্ত দায়িত্ব পালন করবেন। এছাড়া র‌্যাব-পুলিশের পাশাপাশি রয়েছে দুই প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন রয়েছে।


তিনি বলেন, প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের ক্ষেত্রে তেমন কোনো পরিবর্তন বা পরিবর্ধন হয়নি। ৩০ জুলাই নির্বাচনে কেন্দ্রভিত্তিক যে সংখ্যক পোলিং ও প্রিজাইডিং কর্মকর্তারা দায়িত্বে ছিলেন পুনঃনির্বাচনে তাদেরই দায়িত্ব দেয়া হয়েছে।


ভোটগ্রহণ চলা কেন্দ্রগুলো হলো- নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের আলেকান্দা ফারিয়া কমিউনিটি সেন্টার (পুরুষ), ১৭ নম্বর ওয়ার্ডের আগরপুর রোডের সরকারি মহিলা কলেজ (মহিলা) ও সদর রোডের সিটি কলেজ (পুরুষ), ২২ নম্বর ওয়ার্ডের সিঅ্যান্ডবি রোডের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (পুরুষ) ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (মহিলা), ২৩ নম্বর ওয়ার্ডের চৌমাথা আরএম সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ), ২৪ নম্বর ওয়ার্ডের রূপতলী হাউজিং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় (পুরুষ), ২৫ নম্বর ওয়ার্ডের রূপাতলী জাগুয়া মাধ্যমিক বিদ্যালয় এবং ১ নম্বর ওয়ার্ডের সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র।


এদিকে, নির্বাচন কমিশন অনিয়মের অভিযোগে নয়টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের সিদ্ধান্ত নেয়ার পর গত ৩ অক্টোবর এক সংবাদ সম্মেলনে রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান মেয়র পদে আওয়ামী লীগের সাদিক আবদুল্লাহকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন। একই দিন ২৪ জন সাধারণ ও সাতজন সংরক্ষিত কাউন্সিলরকে বিজয়ী ঘোষণা করা হয়।


বিসিসি নির্বাচনে ১২৩টি কেন্দ্রের মধ্যে ১১৪টি কেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী সাদিক আবদুল্লাহ পেয়েছেন ১ লাখ ১১ হাজার ৯৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ১৩ হাজার ৭৭৬ ভোট।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com