শিরোনাম
ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলায় দুই পুলিশ আহত, গ্রেফতার ৩
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ১১:৩৮
ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলায় দুই পুলিশ আহত, গ্রেফতার ৩
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রাম শহরের জিয়া বাজারে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনার সময় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা হামলা চালিয়ে দুই পুলিশকে আহত করেছে। এসময় আদালত কার্যক্রম পরিচালনা করতে আসা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা খাতুনকে আটকে রেখে তার গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে উদ্ধার করে এবং এসময় ৫ রাউন্ড রাবার বুলেট ছোঁড়ে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ।


বৃহস্পতিবার বিকেল ৫টায় দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এ ঘটনা ঘটে।


পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, জিয়া বাজারের দক্ষিণ দিকে অবস্থিত মারিয়া ষ্টোরে পলিথিনের বস্তায় ডাল সংরক্ষণ করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করে। একই অপরাধে পার্শ্ববর্তী নিরব ষ্টোরকেও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমে বাঁধা সৃষ্টি করে।


তারা আরো জানায়, উত্তেজিত লোকজন হঠাৎ করে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপর ইট-পাটকেল ও পাথর নিক্ষেপ করে। এসময় বেশ কয়েকজন পুলিশ ইটের আঘাতপ্রাপ্ত হন। তাদের মধ্যে এসআই শরীফ ও এসআই ফজলুল হকের আঘাত গুরুতর। পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে বিশৃঙ্খলার সাথে জড়িত থাকার অভিযোগে ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করে পুলিশ।


এব্যাপারে জিয়া বাজার সমিতির সভাপতি শফিকুল ইসলাম জানান, বাজারের সাবেক সভাপতি আমিনুল ইসলামসহ আটজনকে আটকের অভিযোগ করেছেন তিনি।


ঘটনার সত্যতা স্বীকার করে কুড়িগ্রাম সদর থানার ওসি মাহফুজার রহমান জানান, ভ্রাম্যমাণ আদালতের কাজে বাঁধা সৃষ্টির অভিযোগে তিন জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি সামাল দিতে ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।


বিবার্তা/সৌরভ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com