যশোরে সার কেলেংকারির মামলায় ব্যবসায়ীর দণ্ড
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১৮:১০
যশোরে সার কেলেংকারির মামলায় ব্যবসায়ীর দণ্ড
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরে আলোচিত সার কেলেংকারির মামলায় নওয়াপাড়ার মেসার্স শাহজাহান ট্রেডার্সের সত্ত্বাধিকারী শাহজাহান মোল্লাকে পাঁচ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তিন কোটি ১২ লাখ ২০ হাজার ৮শ’ টাকা জরিমানা করা হয়েছে।


মামলার দুই আসামি গুদাম পরিদর্শক মনোরঞ্জন পাল ও ব্যাংক কর্মকর্তা মোকাদ্দেস আলী বিশ্বাস খালাস পেয়েছেন। অপর আসামি শেখ তোজাম্মেল হক ছয় মাস আগে মারা যাওয়ায় তার নাম বাদ দেয়া হয়েছে। বৃহস্পতিবার যশোরের স্পেশাল জজ আদালতের বিচারক শেখ ফারুক হোসেন এ রায় দেন।


দুর্নীতি দমন কমিশনের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম জানান, অগ্রণী ব্যাংক নওয়াপাড়া শাখায় ঋণচুক্তির মাধ্যমে চীন থেকে আমদানিকৃত ৩ কোটি ১২ লাখ ২০ হাজার ৮শ’ টাকা মূল্যের এমওপি সার বাইরে বিক্রি করে টাকা আত্মসাত করেন শাহজাহান মোল্লাসহ চারজন। ঘটনাটি ঘটে ১৯৯৮ সাল থেকে ২০০০ সালের মধ্যে।


এ ঘটনায় ২০০৩ সালের ২৯ সেপ্টেম্বর মামলা করেন তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর পরিদর্শক আশরাফুল ইসলাম। আসামিরা হলেন, নওয়াপাড়ার মেসার্স শাহজাহান ট্রেডার্সের সত্তাধিকারী ও নওয়াপাড়ার বাসিন্দা শাহজাহান মোল্লা, তৎকালীন নওয়াপাড়া গুদাম পরিদর্শক মনোরঞ্জন পাল, অগ্রণী ব্যাংক নওয়াপাড়া শাখার সিনিয়র অফিসার মোকাদ্দেস আলী বিশ্বাস ও ম্যানেজার শেখ তোজাম্মেল হক।


মামলার তদন্ত কর্মকর্তা দুদক যশোরের সমন্বিত কার্যালয়ের তৎকালীন সহকারী পরিচালক সৈয়দ আহমেদ ২০১০ সালের ৩১ অক্টোবর চার আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।


পিপি সিরাজুল ইসলাম বলেন, আদালতে অভিযোগ প্রমাণিত হওয়ায় শাহজাহান মোল্লাকে ৫ বছরের কারাদণ্ড ও ৩ কোটি ১২ লাখ ২০ হাজার ৮শ’ টাকা জরিমানা করেছেন। জরিমানা অনাদায়ে সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছেন আদালত।


বিবার্তা/তুহিন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com