শিরোনাম
চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির-সেক্রেটারিসহ আটক ৯
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ০৮:৪৬
চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির-সেক্রেটারিসহ আটক ৯
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গা জেলা জামায়াতে ইসলামীর আমির আনোয়ার হক মালিক ও সেক্রেটারি রুহুল আমিনসহ নয়জনকে আটক করেছে পুলিশ।


বুধবার মধ্যরাতে জেলা শহরের কেদারগঞ্জ এলাকার একটি বাসায় গোপন বৈঠকের সময় তাদের আটক করা হয়। এ সময় ওই বাসা থেকে পাঁচটি বোমা, দুইটি কম্পিউটার, ডিস্ক ও বিপুল সংখ্যক জিহাদি বই জব্দ করা হয়।


আটক অপর সাতজন হলেন- জেলা জামায়াতের আইন-বিষয়ক সম্পাদক মাসুদ পারভেজ রাসেল, জেলা কমিটির সূরা সদস্য কাওয়েম উদ্দীন হিরক, শরীফ উদ্দীন, জব্বার উর রহমান, জীবননগর উপজেলা শিবিরের সভাপতি মাহফুজ রহমান, অর্থ-বিষয়ক সম্পাদক হুমায়ন কবির ও বাড়ির মালিক সুমন কবির।


পুলিশ জানায়, গোপন সূত্রে সংবাদ পাই রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের উদ্দেশ্যে রাত ১২টার দিকে চুয়াডাঙ্গা শহরের কেদারগঞ্জ এলাকার একটি বাড়িতে জামায়াতের ২০-২৫ জন গোপন বৈঠক করছে। এমন খবর পেয়ে পুলিশ ও গোয়েন্দা পুলিশের বেশ কয়েকটি ইউনিট রাতে ওই বাড়িতে অভিযান চালায়। পুলিশি অভিযান টের পেয়ে বেশ কয়েকজন পালিয়ে গেলেও ধরা পড়েন চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির আনোয়ার হক মালিক ও সেক্রেটারি রুহুল আমিনসহ নয়জন। পরে পুলিশ বাড়িটির বিভিন্ন কক্ষে তল্লাশি চালিয়ে উদ্ধার করে পাঁচটি বোমা, দুইটি কম্পিউটার, ডিস্ক ও বিপুলসংখ্যক জিহাদি বই।


পরে রাতেই জেলা পুলিশের পক্ষে সাংবাদিকদেরকে বিফ্রিংদেন অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ। ব্রিফিংয়ে তিনি জানান, জামায়াতে ইসলামী ও শিবিরের ২০-২৫ জন নেতাকর্মী চুয়াডাঙ্গা শহরে বড় ধরনের নাশকতার ছক আঁকছিল। সংবাদ পেয়ে পুলিশ ও ডিবি পুলিশ ওই বাসাটি ঘিরে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে জামায়াত ও শিবিরের অনেক নেতা কর্মী পালিয়ে গেলেও জেলা জামায়াতে ইসলামীর আমির আনোয়ার হক মালিক ও সেক্রেটারি রুহুল আমিনসহ নয়জনকে আটক করা হয়। আটক ৯ জনসহ পলাতক আসামিদের বিরুদ্ধে মামলার দিয়ে রাতেই সদর থানায় সোপর্দ করা হবে।


বিবার্তা/সালেকিন/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com