শিরোনাম
আত্মসমর্পণ করে কারাগারে বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিব
প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৮, ১৪:৫২
আত্মসমর্পণ করে কারাগারে বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিব
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরা জেলা আদালতে আত্মসমর্পন করেছেন বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব।


রবিবার বেলা ১১টার দিকে জেলা যুগ্ম জজ আদালত-২ এ আত্মসমর্পন করে তিনি জামিন আবেদন করেন। পৃথক চারটি মামলায় আত্মসমর্পন করেন তিনি।


শুনানি শেষে বিচারক অরুনাভ চক্রবর্তী জামিন নামঞ্জুর করে হাবিবকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


এর আগে সকালে সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক সংসদ সদস্য হাবিব সাতক্ষীরা আইনজীবী সমিতি ভবনে পৌঁছে আত্মসমর্পন ও জামিনের কাগজপত্রের আনুষঙ্গিকতা সম্পন্ন করে আদালতে যান।


অ্যাডভোকেট আব্দুল মজিদ, অ্যাডভোকেট মিজানুর রহমান পিন্টুসহ বিএনপিপন্থি আইনজীবীরা হাবিবের জামিন শুনানিতে অংশ নেন। এ সময় বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী আদালত চত্বরে উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, হাবিবের নামে কয়েকটি মামলা আছে। ফলে তিনি দীর্ঘদিন ঢাকায় অবস্থান করছিলেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে তিনি বিএনপির একমাত্র প্রার্থী এবং তার মনোনয়নও অনেকটা নিশ্চিত বলে বিএনপি সূত্রে জানা গেছে।


আসন্ন নির্বাচনে নিজের অংশগ্রহণ নির্বিঘ্ন রাখতে তিনি আত্মসমর্পন করলেন। অচিরেই নিম্ন আদালত কিংবা উচ্চ আদালত থেকে তিনি জামিনে মুক্ত হবেন বলে আশা করছেন দলটির নেতারা।


২০০৪ সালের ৪ মে রাত সাড়ে ৮টার দিকে তালা উপজেলার বাণিজ্যিক শহর পাটকেলঘাটা পাঁচরাস্তা মোড়ে তৎকালীন উপজেলা বিএনপি’র সভাপতি আলতাফ হোসেনকে বোমা মেরে হত্যা করা হয়। এ সময় তার সঙ্গে মারা যান পথচারী কাঠমিস্ত্রী হাবিবুর রহমান মোড়ল। এ হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি হাবিব।


এছাড়া তার বিরুদ্ধে ২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা প্রচেষ্টা ও গাড়িবহরে হামলা মামলা, সাবেক মৎস্যজীবী দল নেতা মির্জা মাসুদ জুয়েল হত্যা মামলা, সাবেক ভিপি আমানউল্লাহ আমান হত্যা মামলা, সাংবাদিক হত্যা মামলাসহ অর্ধ ডজন হত্যা মামলা রয়েছে। রয়েছে অসংখ্য অস্ত্র বিস্ফোরক ও চাঁদাবাজির মামলা। নৈরাজ্য নাশকতার মামলাও রয়েছে প্রায় ডজন খানিক।


বিবার্তা/শহিদুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com