শিরোনাম
জঙ্গি আস্তানা থেকে দুই মরদেহ ও বিপুল অস্ত্র উদ্ধার
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৮, ১২:০৯
জঙ্গি আস্তানা থেকে দুই মরদেহ ও বিপুল অস্ত্র উদ্ধার
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোড়ারগঞ্জ এলাকায় ‘জঙ্গি আস্তানায়’ থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। র‌্যাবের দাবি, তারা দুইজন ‘জঙ্গি’ দলের সদস্য। এ ছাড়া ‘চৌধুরী ম্যানসন’ নামের ওই বাড়ির কেয়ারটেকারকে আটক করা হয়েছে।


বৃহস্পতিবার দিবাগত রাত ৩টায় এ অভিযান শুরু হলে মুহুর্মুহু গোলাগুলি ও বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল ৯টায় ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়করণ দল গিয়ে আস্তানায় প্রবেশ করে সব বোমা একটি পরিত্যক্ত স্থানে নিয়ে গেছে। ইতিমধ্যে সব একসঙ্গে বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়েছে।


বেলা পৌনে ১২টার দিকে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, বাড়িটিতে দুটি মরদেহ পাওয়া গেছে। এতে একটি একে-২২ রাইফেল, পাঁচটি অবিস্ফোরিত গ্রেনেড, তিনটি পিস্তল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।


এর আগে তিনি বলেন, ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়করণ দল এসে বাড়ির ভেতরে তল্লাশি করে দেখছে। তল্লাশি শেষ হলে হতাহতের সংখ্যা বলা যাবে।


শুক্রবার সকালে র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্প পিপিএম অধিনায়ক শাফায়াত জামিল ফাহিম বলেন, আমরা আস্তানাটি ঘিরে ফেললে সেখান থেকে মুহুর্মুহু গুলি ছোড়া হয়। বেশ কয়েকটি বিস্ফোরণও হয়েছে।


র‌্যাব জানিয়েছে, চৌধুরী ম্যানশন নামের ওই বাড়িতে জঙ্গিদের অবস্থানের খবর ছিল র‌্যাবের কাছে। রাতে র‌্যাব ওই বাড়ি ঘিরে ফেলার পর ভেতর থেকে গুলি চালানো হয়। তখন র‌্যাব দূরে সরে আসে। তার পর দীর্ঘ সময় গোলাগুলি চলে। পরে ভোরের দিকে ওই বাড়িতে বেশ কয়েকটি বিস্ফেরণ ঘটে।


বাড়ির মালিক ও কেয়ারটেকারসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়ার কথাও জানিয়েছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com