শিরোনাম
মিরসরাইয়ে ‘জঙ্গি আস্তানা’ থেকে বোমা উদ্ধার
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৮, ১১:৪৬
মিরসরাইয়ে ‘জঙ্গি আস্তানা’ থেকে বোমা উদ্ধার
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের মীরসরাই উপজেলার জোরারগঞ্জ এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে রাত থেকে ঘিরে রাখা বাড়িটিতে অভিযান চালাচ্ছে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা।


শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে ঢাকা থেকে আসা বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা বাড়িটিতে প্রবেশ করে। এখন পর্যন্ত আস্তানাটি থেকে একটি বোমা উদ্ধার করার তথ্য পাওয়া গেছে।


ঘটনাস্থলে থাকা র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডর মুফতি মাহমুদ গণমাধ্যমকে বলেন, বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ শুরু করেছে। বাড়িটির বাইরে থেকে পরিত্যক্ত একটি বোমা উদ্ধার করা হয়েছে। বোমা বিস্ফোরণের কারণে বাড়িটির ক্ষতি হয়েছে।


চৌধুরী ম্যানশন নামের ওই বাড়ির মালিক মাজহারুল হক অন্য এলাকায় এক বাড়িতে থাকেন। মাজহারুল এবং বাড়ির কেয়ারটেকার জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে র‌্যাব।


জঙ্গি আস্তানার খবর পেয়ে বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসংলগ্ন জোরারগঞ্জের সোনাপাহাড় এলাকার ‘চৌধুরী ম্যানসন’ বাড়িটিতে অভিযান চালাতে যায় র‌্যাব। অভিযান শুরুর এক ঘণ্টা পর চারটার দিকে র‌্যাব সদস্যরা চারদিক ঘেরাও করে বাড়ির কাছাকাছি পৌঁছলে বাড়ির ভেতর থেকে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। এর কিছুক্ষণ পরে বাড়ির ভেতরে বিকট শব্দে কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। এরপর জঙ্গি আস্তানটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীটি।।


বাড়িটি ঘিরে রাখার পর র‌্যাব কিছুক্ষণের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়। গাড়িগুলো তখন বিকল্প পথে চলাচল করে। পরে অবশ্য মূল পথ খুলে দিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।


শুক্রবার ভোররাত তিনটা থেকে জোরারগঞ্জের চিনকি আস্তানার কাছাকাছি ‘চৌধুরী ম্যানসন’ নামে একটি বাড়ি ঘিরে অভিযান শুরু করে র‌্যাব-৭। অভিযানের খবর পেয়ে শুক্রবার সকাল থেকে ওই এলাকায় প্রচুর লোকজন জড়ো হয়েছেন। বোমা বিস্ফোরণের কারণে ওই বাড়িটির টিনের চাল ক্ষতিগ্রস্ত হয়েছে। বাড়ির দেয়ালে গুলির চিহ্ন রয়েছে।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com