শিরোনাম
নিরীহ মানুষকে হয়রানি করা যাবে না: জাবেদ পাটোয়ারি
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৬
নিরীহ মানুষকে হয়রানি করা যাবে না: জাবেদ পাটোয়ারি
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারি পুলিশ সদস্যদের উদ্দেশ করে বলেছেন, কোনো নিরীহ মানুষকে হয়রানি করা যাবে না। কোনো নিরীহ মানুষকে যদি কোনো পুলিশ অযথা হয়রানি করে তাহলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


কেউ হয়রানি হলে পুলিশের বিভিন্ন ফোন নম্বর ও ওয়েবসাইটে তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানান তিনি।


সাতক্ষীরা স্টেডিয়ামে বৃহস্পতিবার জেলা পুলিশের আয়োজনে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


সাধারণ জনগণকেও কিছু নৈতিক দায়িত্ব পালনের আহবান জানিয়ে মহাপরিদর্শক বলেন, বাড়ির আশেপাশে অনেক অপরাধ হয়, এসব অপরাধের খবর গোপনে পুলিশকে প্রদান করে নৈতিক দায়িত্ব পালন করুন।


তিনি বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল না করে বাংলাদেশ পুলিশ ঘরে ফিরবে না। ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে উন্নয়নের মহাসড়কে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রধান অন্তরায়।


পুলিশ প্রধান বলেন, আমরা সর্বোচ্চ শক্তি দিয়ে মাদক, সন্ত্রাস ও জঙ্গি প্রতিরোধে নেমেছি। আমরা একটি সুখি সমৃদ্ধশালী সোনালী দিনের অপেক্ষা করছি। বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়, বাংলাদেশ এখন উপচে পড়া ঝুড়ি। দেশকে আমরা উন্নয়নের সোপানে নিয়ে যাচ্ছি। এই উন্নয়নের পথে যদি কোনো রাজনৈতিক সন্ত্রাস কিম্বা অগ্নিসন্ত্রাসের চেষ্টা করা হয় তাহলে পুলিশ তার দাঁতভাঙা জবাব দেবে।



তিনি বলেন, কোনো পুলিশ সদস্যও যদি মাদকের সাথে জড়িয়ে পড়ে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা জিতবোই। এজন্য সাধারণ জনগণকে সহযোগিতা করার আহবান জানাই।


তিনি আরো বলেন, মাদক ধ্বংস না করলে মাদকই সমাজকে ধ্বংস করে দিবে।


সাতক্ষীরা পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ, ঢাকা নৌ পুলিশের ডিআইজি মো. মারুফ হাসান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার খুলনার নিশ্চিন্ত কুমার পোদ্দার, সাতক্ষীরা জেলা প্রশাসক মো. ইফতেখার হোসেন, ৩৩বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ।


সমাবেশের আগে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবিরোধী র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে পুলিশ ও সাধারণ মানুষ অংশ নেয়। সমাবেশে কয়েকজন মাদক ব্যবসায়ী ও মাদক সেবীকে শপথ বাক্য পাঠ করান পুলিশ প্রধান।


এ সময় বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করা হয়। এছাড়া শপথ নেয়া মাদকাসক্ত ব্যক্তিদের পুনর্বাসনে প্রত্যেককে একটি করে ভ্যান উপহার দেয়া হয়।


বিবার্তা/শহিদুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com