দুর্নীতিমুক্ত সমাজ গড়তে হবে: দীপক চক্রবর্তী
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০১
দুর্নীতিমুক্ত সমাজ গড়তে হবে: দীপক চক্রবর্তী
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্থানীয় সরকার বিভাগ চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তী বলেন, জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে হলে আগে দুর্নীতিমুক্ত সমাজ গড়তে হবে। এজন্য প্রয়োজন সু-শাসন প্রতিষ্ঠিত করা।


বুধবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত কার্যক্রর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের দিনব্যাপী একটি ওয়ার্কসপে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন।


জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইএএলজি প্রকল্পের উপ-সচিব মো. জহিরুল ইসলাম।


প্রধান অতিথি আরোও বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ বিশেষত ইউনিয়ন পরিষদ এবং উপজেলা পরিষদ সমূহকে অধিকতর কার্যকর করতে ইউএনডিপি, ডানিডা এবং এসডিসির সহায়তা এ প্রকল্পটি দেশের ৮টি বিভাগীয় শহরের ৮টি জেলার ১৬টি উপজেলা এবং ২৪০টি ইউনিয়ন পরিষদ কার্যক্রম শুরু হয়েছে। তার মধ্যে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ এবং হাইমচরে প্রাথমিক পর্যায়ে কার্যক্রম শুরু করা হয়েছে।


তিনি বলেন, সরকারের ১৭টি উদ্দেশ্য বাস্তবায়ন করার লক্ষ্যে এ কার্যক্রম সারাদেশে পরবর্তীতে ছড়িয়ে দেয়া হবে।


স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক শওকত ওসমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে জেলার ৮ উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


বিবার্তা/ইমরান/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com