শিরোনাম
মাতামুহুরী বনাঞ্চলে পাথর উত্তোলনকালে আটক ১১
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২০
মাতামুহুরী বনাঞ্চলে পাথর উত্তোলনকালে আটক ১১
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের আলীকদম উপজেলার সংরক্ষিত বনাঞ্চল থেকে অবৈধভাবে পাথর উত্তোলনকালে ১১জন শ্রমিককে আটক করেছে যৌথ বাহিনী। আটককৃতরা সবাই উপজেলার পাথর ব্যবসায়ী মো. কালাম ও ইলিয়াছ সওদাগরের শ্রমিক বলে জানা গেছে।


রবিবার বিকালে উপজেলার কুরুকপাতা ইউনিয়নের সংরক্ষিত মাতামুহুরী বনাঞ্চলের কচুরছড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।


আটককৃতরা হলো- আব্দুল হাকিম (২১), মো. বেলাল (১৯), রুহুল আমিন (৫০), কামাল হোসেন (৩০), মিরাজ (২২), সাইফুল (২৫), আরাফাত (১৯), সেলিম (৪৫), করিম (৩৩), জকির (৩৫) ও ইসমাইল (২২)।


জানা যায়, মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চল থেকে কিছু অসাধু পাথর ব্যবসায়ী অবৈধভাবে পাথর উত্তোলন করছে; এমন সংবাদের ভিত্তিতে আলীকদম থানা পুলিশ, লামা বন বিভাগ ও সেনাবাহিনীর সদস্যরা রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত বনাঞ্চলের কচুরছড়া এলাকায় অভিযান চালায়। এসময় পাথর উত্তোলনকালে হাতেনাতে ১১জন শ্রমিককে আটক করা হয়।


স্থানীয়রা অভিযোগ করে জানায়, দীর্ঘদিন ধরে স্থানীয় ১৬-১৭ জন অসাধু পাথর ব্যবসায়ী প্রশাসনকে তোয়াক্কা না করে প্রায় ২ শতাধিক শ্রমিক দিয়ে মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চল থেকে পাথর উত্তোলন করে আসছে। এতে করে দেশের সর্ববৃহৎ মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চল তার নিজস্ব সৌন্দর্য হারানোর পাশাপাশি পরিবেশেরও ক্ষতি হচ্ছে।


অবৈধভাবে সংরক্ষিত বনাঞ্চল থেকে পাথর উত্তোলনকালে ১১ শ্রমিক আটকের সত্যতা নিশ্চিত করে আলীকদম থানা পুলিশের ওসি মো. রফিক উল্লাহ বলেন, আটকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।


এ বিষয়ে লামা বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমেদ জানান, সংরক্ষিত বনাঞ্চল থেকে যেন কেউ পাথর উত্তোলন করতে না পারে, সে জন্য অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/আরমান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com