'রাজশাহী হাইটেক পার্কে ৭৫ হাজার কর্মসংস্থান হবে'
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩৮
'রাজশাহী হাইটেক পার্কে ৭৫ হাজার কর্মসংস্থান হবে'
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, ব্যবসা করা সরকারের কাজ নয়। সরকারের কাজ কর্মসংস্থান সৃষ্টি করে দেওয়া। সরকার এই হাইটেক পার্কের সেটিই করছে। হাইটেক পার্ক চালু হওয়ার পর এখানে প্রযুক্তিখাতে সরাসরি ১৪ হাজার এবং পরোক্ষভাবে আরও প্রায় ৫০ হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।


রবিবার দুপুরে রাজশাহীতে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের সীমানা প্রাচীর ও সাবস্টেশন ভবন, গভীর নলকূপ, বৃষ্টির পানির সংরক্ষণ এবং সিলিকন টাওয়ার নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


জুনাইদ আহমেদ পলক বলেন, বিশ্বের বিভিন্ন দেশ তাদের আদর্শ নেতাকে বার বার ক্ষমতায় বসিয়ে দেশের উন্নয়ন ত্বরান্বিত করেছে। উন্নয়ন চাইলে বাংলাদেশেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। কারণ, প্রধানমন্ত্রী যা বলেন তা করে দেখিয়ে দেন। তার প্রতিশ্রতি হাইটেক পার্ক এখন দৃশ্যমান।


পলক বলেন, বাংলাদেশের উন্নয়ন এখন কোনো অলীক স্বপ্ন নয়, উন্নয়ন এখন দৃশ্যমান। এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে। তাই উন্নয়নের স্বার্থে বার বার শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, দেশের মানুষ উন্নয়ন চায়। উন্নয়নের স্বার্থে রাজশাহীর মানুষ যেমন তাকে মেয়র নির্বাচিত করেছে, তেমনি সারাদেশের মানুষ শেখ হাসিনাকে আবার রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত করবে।


অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন বঙ্গবন্ধু হাইটেক পার্কের প্রকল্প পরিচালক একেএম ফজলুল হক, পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মাসুদুর রহমান ভুঁইয়া, জেলা প্রশাসক এসএম আবদুল কাদের, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা প্রমুখ। সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান।



রাজশাহী মহানগরীর জিয়ানগর এলাকায় যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির আদলে এই হাইটেক পার্ক নির্মাণ করা হচ্ছে। পদ্মা নদীর তীরে প্রায় ৩২ একর জমির ওপর এ প্রকল্প বাস্তবায়নে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ২৮১ কোটি ১৯ লাখ টাকা। গত বছরের ৪ ডিসেম্বর থেকে এর নির্মাণ কাজ চলছে। আগামী ২০২১ সালের মধ্যে এটি চালু হবে বলে আশা করছেন সংশিষ্ঠরা।


বিবার্তা/তারেক/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com