‘ডিজিটাল নিরাপত্তা আইন ডিজিটাল অপরাধ দমনের জন্য’
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৯
‘ডিজিটাল নিরাপত্তা আইন ডিজিটাল অপরাধ দমনের জন্য’
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন শুধুমাত্র সাংবাদিকদের মৌলিক কিংবা নাগরিক অধিকার হরণের আইন নয়, এ আইন ডিজিটাল অপরাধ দমনের জন্য। যা সকল নাগরিকের ক্ষেত্রেই প্রযোজ্য হবে।


সাভারের আশুলিয়ার পুকুরপাড়ে রবিবার মোবাইল ফোন কোম্পানি সিম্ফনির নবনির্মিত ফোন কারখানার কার্যক্রম উদ্ধোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।


মন্ত্রী বলেন, এ ধারা নিয়ে সাংবাদিকদের কেন এতো ভয়, তার মানে কি সাংবাদিকরা ডিজিটাল অপরাধ করবে আর তাদের বিচার হবে না।
তিনি বলেন, দেশে সিম্ফনির হ্যান্ডসেট সংযোজন কারখানার আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের জন্য নতুন অধ্যায়ের সূচনা হলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা ছিল বাংলাদেশেই মোবাইল ফোন উৎপাদন হবে। সেই স্বপ্ন পূরণের সঙ্গী হলো সিম্ফনি। এজন্য সিম্ফনিকে ধন্যবাদ।


তিনি আরোবলেন, বাংলাদেশের স্মার্টফোন বাজার ব্যাপক সম্ভাবনাময়। কিন্তু মোবাইল হ্যান্ডসেটের জন্য আমাদেরকে বিদেশি কোম্পানির ওপর নির্ভর করতে হত। এ খাতে দেশীয় শিল্পের বিকাশ মুখ থুবড়ে পড়েছিল। সিম্ফনি মোবাইলফোন কারখানা স্থাপনের মধ্য দিয়ে সে পরিস্থিতির উত্তরণ ঘটল।


মন্ত্রী বলেন, দেশে এখন ইন্টারনেট ব্যবহারকারী ৯ কোটি ছাড়িয়েছে। যার ৯৮ শতাংশই মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী। এই থেকে বোঝা যায়, দেশে এখন স্মার্টফোনের বাজার কত বড় এবং স্মার্টফোনের চাহিদা কত।


তিনি বলেন, দেশের ব্র্যান্ড হিসেবে সিম্ফনি দীর্ঘদিন থেকেই আধিপত্য বিস্তার করে আছে। এখন দেশেই মোবাইল সংযোজন করতে শুরু করায় কমদামে মানুষের হাতে স্মার্টফোন তুলে দিতে পারবে।


এর আগে মোস্তফা জব্বার কারখানায় এলে তাকে স্বাগত জানান এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ, ব্যাবস্থাপনা পরিচালক জাকারিয়া শহীদ এবং পরিচালক এসএম মোর্শেদুজ্জামান।


পরে তিনি সফর সঙ্গীদের নিয়ে সিম্ফনি মোবাইল ফোন কারখানার প্রডাকশন লাইন, গবেষণা ও উন্নয়ন বিভাগ, মাননিয়ন্ত্রণ বিভাগ ও টেস্টিং ল্যাব ঘুরে দেখেন।


সিম্ফনির তথ্য মতে, আশুলিয়ার পুকুরপাড়ে ৫৭ হাজার বর্গফুট জায়গাজুড়ে গড়ে তোলা হয়েছে এডিসন ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানা। স্মার্টফোন কারখানাটিতে প্রাথমিকভাবে বার্ষিক ৩০-৪০ লাখ ইউনিট হ্যান্ডসেট উৎপাদন করার পরিকল্পনা করা হয়েছে।


ডাক টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হকসহ সিম্ফনির উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।


বিবার্তা/শরিফুল/উজ্জ্বল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com