ভূঞাপুরে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:৫৬
ভূঞাপুরে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের ভূঞাপুরের গোবিন্দাসী ঘাট যমুনা নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্র ও শনিবার ২ দিনব্যাপী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


এতে টাঙ্গাইলসহ আশে পাশের বিভিন্ন জেলার মোট ৩৪টি নৌকা অংশ নেয়। বিভিন্ন গ্রুপে ভাগ করে প্রতিযোগিতার মাধ্যমে ৩টি নৌকা ফাইনাল রাউন্ডে উত্তীর্ণ হয়। এ প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে প্রথম স্থান অর্জন করে ভূঞাপুরের গাবসারা ইউনিয়নের মেঘার পটল চরের নৌকা ‘সাগর তরী’। যথাক্রমে দ্বিতীয় স্থান অধিকার করেন একই এলাকার নৌকা ‘মানিক তরী’।


এলাকার প্রায় লক্ষাধিক দর্শনার্থী এ প্রতিযোগিতা উপভোগ করেন। টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভির হাসানের (ছোট মনির) সার্বিক সহযোগিতায় এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।


শনিবার সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তানভির হাসান (ছোট মনির)। গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইকরাম উদ্দিন তারা মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূঞাপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাসুদুল হক মাসুদ, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ ভোলা, নিকরাইল ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, গাবসার ইউপি চেয়ারম্যান মো. মনিরুজ্জামান, অর্জুনা ইউপি চেয়ারম্যান মো. আইয়ুব আলী মোল্লা প্রমুখ।


প্রথম স্থান অধিকারকারী সাগর তরীকে নগদ একলাখ টাকা ও দ্বিতীয় স্থান অধিকারী মানিক তরীকে ৬০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়। এছাড়া ৪টি নৌকাকে ফ্রিজ ও ২৪টি নৌকাকে সান্ত্বনা পুরস্কার হিসেবে এলইডি টিভি প্রদান করা হয়।


বিবার্তা/তোফাজ্জল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com