মালিকপক্ষ-শ্রমিকদের মাঝে সুসম্পর্ক বজায় রাখতে নির্বাচন
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩৭
মালিকপক্ষ-শ্রমিকদের মাঝে সুসম্পর্ক বজায় রাখতে নির্বাচন
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শ্রমিকদের স্বার্থ সংরক্ষণে মালিকপক্ষ ও শ্রমিকদের মাঝে সুসম্পর্ক সৃষ্টির পাশাপাশি শিল্প প্রতিষ্ঠানে সুষ্ঠু কাজের পরিবেশ বজায় রাখতে সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় তৃতীয় বারের মত ব্যতিক্রমধর্মী শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার সকালে আশুলিয়ার প্রকুরপাড় এলাকায় অরুনিমা স্পোর্টসওয়্যার লিমিটেড কারখানায় এ ব্যতিক্রমধর্মী শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়।


আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে প্রায় কয়েক ঘণ্টার কঠোর নিরাপত্তায় আনন্দঘন পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলাকালে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ও আইএলওর ঊর্ধ্বতন কর্মকর্তারা ভোটকেদ্রগুলো পরিদর্শন করেন।


এব্যাপারে অরুনিমা স্পোর্টসওয়্যার লিমিটেড কারখানার জেনারেল ম্যানেজার হামিদুল করিম জানান, বৃহস্পতিবার সকালে ব্যতিক্রমধর্মী এ নির্বাচনে শিল্প প্রতিষ্ঠানে কর্মরত তিন ৬,৬১১ জন শ্রমিক তাদের পছন্দের প্রার্থীদেরকে ভোট দেন। তাদের ভোটে ১২ জন শ্রমিক প্রতিনিধি নির্বাচিত হবেন। নির্বাচনে মোট প্রার্থী ছিলো প্রায় ২৭ জন।


ভোটগ্রহণ শেষে বিকেলে বিজয়ীদের নাম ঘোষণা করবেন কারখানা কর্তৃপক্ষ। পরে ওই নির্বাচিত ১২ জন প্রতিষ্ঠানে কর্মরত সকল শ্রমিকদের সুযোগ-সুবিধা নিয়ে মালিক পক্ষের সঙ্গে আলোপ-আলোচনা করবেন।


গার্মেন্টস কর্তৃপক্ষ জানায়, মালিকপক্ষ ও শ্রমিকদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখার লক্ষ্যেই তৃতীয় বারের মত অরুনিমা স্পোর্টসওয়্যার লিমিটেড কারখানায় এই ব্যতিক্রমধর্মী নির্বাচনের আয়োজন করা হয়েছে।


ভোটগ্রহণ অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন অরুনিমা স্পোর্টসওয়্যারের চেয়ারম্যান কামরুল হুদা, ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আবেদ হোসেন, উপ-ব্যবস্থাপক ফারুকুল ইসলাম, জেনারেল ম্যানেজার উৎপাদন খলিলুর রহমান, সহকারী ব্যবস্থাপক আব্দুর রহিমসহ আরো অনেকে।


বিবার্তা/শরীফুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com