শিরোনাম
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে নাব্যতা সংকটে ফেরি চলাচল ব্যাহত
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৯
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে নাব্যতা সংকটে ফেরি চলাচল ব্যাহত
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পদ্মার তীব্র স্রোত ও নাব্যতা সংকটের কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। বর্তমানে ১৯টি ফেরির মধ্যে নৌরুটে ছয়টি ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় পারের অপেক্ষায় আছে তিন শতাধিক গাড়ি।


বুধবার সকাল ১০টা থেকে নৌরুটে নাব্যতা সংকট এবং তীব্র স্রোতের সাথে পাল্লা দিয়ে ফেরি চলাচল করছে।


বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারি জানান, পদ্মার তীব্র স্রোত এবং নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। দুর্ঘটনা এড়াতে রাতে ফেরি চলাচল বন্ধ রাখতে হচ্ছে। লৌহজং টার্নিং পয়েন্টে নাব্যতা সংকট নিরসন না হওয়ায় ঝুকি নিয়ে ফেরি চালাতে হচ্ছে। বর্তমানে নৌরুটে ১৯টি ফেরির মধ্যে দু’টি রো রো, দু’টি কে টাইপ ও দু’টি মিডিয়াম ফেরি চলাচল করছে।


তিনি আরো জানান, ফেরি চলাচল ব্যাহত হওয়ায় তিন শতাধিক গাড়ি পারের অপেক্ষায় আছে। এই নৌরুটটি ব্যবহার না করার জন্য অনুরোধ করা হলেও গাড়ির সংখ্যা বেড়েই চলছে।


বিআইডব্লিউটিসির অতিরিক্ত প্রকৌশলী মো. সাইদুর রহমান জানান, চ্যানেলে নয়টি ড্রেজার কাজ করছে নাব্যতা সমস্যা নিরসনে। ফেরি চালাতে উপযোগী গভীরতা আছে। তবে কয়েকটি ফেরির ইঞ্জিন দুর্বল থাকায় তীব্র স্রোতের সাথে পাল্লা দিয়ে চলাচল করতে পারছে না। এছাড়া ড্রেজিং করেও পলি অপসারণ করতে নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।


বিবার্তা/মুন্না/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com