বুধবার থেকে সাতক্ষীরায় জাতীয় নজরুল সম্মেলন
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০২
বুধবার থেকে সাতক্ষীরায় জাতীয় নজরুল সম্মেলন
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অসাম্প্রদায়িক চিন্তা-চেতনা, আদর্শ, দর্শন ও তাঁর সমস্ত সৃষ্টিকে ব্যাপকভাবে প্রচারের লক্ষ্যে বুধবার থেকে সাতক্ষীরায় শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন।


মঙ্গলবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন বিস্তারিত জানানো হয়। এতে কবি নজরুল ইসস্টিউটের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) মো. আব্দুর রাজ্জাক ভূঞা জানান, জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বুধবার সকালে জাতীয় নজরুল সম্মেলনের উদ্বোধন করবেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। আগামী বছরের ১৯ থেকে ২১ সেপ্টেম্বর রাত পর্যন্ত তিন দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হবে। যৌথভাবে এর আয়োজন করেছে কবি নজরুল ইনস্টিটিউট, সংস্কৃতি মন্ত্রণালয় ও জেলা প্রশাসন।


সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারই প্রথম সাতক্ষীরায় আয়োজন করা হয়েছে জাতীয় নজরুল সম্মেলন। সম্মেলনের তিন দিনের কর্মসূচির মধ্যে রয়েছে- নজরুল বিষয়ক আলোচনা, নজরুল জীবন পরিক্রমা, তথ্যচিত্র প্রর্দশন, একক সংগীত, দলীয় সংগীত, আবৃত্তি, নৃত্য এবং নাটক।


অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল হান্নানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন নজরুল একাডেমির সচিব ও পরিচালক আব্দুর রহিম, নজরুল একাডেমির উপ-পরিচালক কবি রেজা উদ্দিন স্ট্যালিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়, সহকারি কমিশনার ইন্দ্রজিৎ সাহা, আজাহার আলী, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক, শিল্পকলা একাডেমির সদস্য সচিব মোশফিকুর রহিম প্রমুখ।


সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাংবাদিক এসএম শহীদুল ইসলাম, গোলাম সরোয়ার, এম জিললুর রহমান, আকরামুল ইসলাম, আক্তারুজ্জামান বাচ্চু, এম রফিক, আলতাফ হোসেন বাবু, অধ্যাপক আবু তালেব মোল্যা প্রমুখ।


বিবার্তা/শহীদুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com