নিয়োগের দাবিতে বড়পুকুরিয়া শ্রমিকদের কর্মসূচি ঘোষণা
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৮
নিয়োগের দাবিতে বড়পুকুরিয়া শ্রমিকদের কর্মসূচি ঘোষণা
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটে নিয়োগের দাবিতে আগামী ২৪ সেপ্টেম্বর থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবেন আন্দোলনকারী শ্রমিকরা।


মঙ্গলবার সকালে বড়পুকুরিয়া কয়লা খনির মোড়ে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচির ঘোষণা দেন শ্রমিক আন্দোলন পরিচালনাকারী কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শ্রমিক আন্দোলন পরিচালনাকারী কমিটির সভাপতি হাবিবুর রহমান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ান (টিইউসি) ফুলবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক নুর আলম, শ্রমিক নেতা মাজেদুর রহমান, মোরশেদ আলম, শাহাজাহান কবির।


লিখিত বক্তব্যে আবু সাঈদ বলেন, আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে তাদের নিয়োগ দেয়ার দৃশ্যমান পদক্ষেপ গ্রহণ না করা হলে আগামী ২৪ সেপ্টেম্বর থেকে তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। তাতেও দাব পূরণ না হলে আরো কঠোর আন্দোলনে নামবেন শ্রমিকরা।


সংবাদ সম্মেলনে শ্রমিকরা জানান, তারা বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের নির্মাণকালীন উন্নায়ন শ্রমিক, তাদের হাতেই তৈরি হয়েছে বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের ২৭৫ মেগওয়াডের তৃতীয় ইউনিটটি। সেই সময় কতৃপক্ষের দেয়া প্রতিশ্রতি অনুযায়ী তাদেরকে এখন উৎপাদন কাজে নিয়োগ দেয়ার কথা। কিন্তু তৃতীয় ইউনিটটিতে বিদুৎ উৎপাদন শুরু হওয়ার পর এখন তাদেরকে উৎপাদন কাজে নিয়োগ না দিয়ে বাহির থেকে অদক্ষ শ্রমিকদের অর্থের বিনিময় নিয়োগ করছে।


তারা আরও জানান, তাদেরকে নিয়োগ দেয়ার জন্য দিনাজপুর জেলা প্রশাসকের হস্তক্ষেপে চলতি বছরের ৩০ মে একটি চুক্তি স্বাক্ষর হয়। অথচ এখন পর্যন্ত সেই চুক্তি অনুযায়ী কোনো পদক্ষেপ নেয়নি তাপ বিদুৎ কতৃপক্ষ। এই কারণে তারা এখন আন্দোলনে নেমেছেন।



এই বিষয়ে তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী আব্দুল হাকিম বলেন, আন্দোলনরত শ্রমিকরা তৃতীয় ইউনিটের নির্মাণকারী ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিক ছিল। এখন তৃতীয় ইউনিটের পরিচালনাকারী ঠিকাদারী প্রতিষ্ঠান চিনা হারবীন ইন্টার ন্যাশনার কোম্পানী শ্রমিক নিয়োগ করছে। এখানে তাপ বিদুৎ কতৃপক্ষ কোন শ্রমিক নিয়োগ করছে না। তাই বিষয়টি সম্পূর্ণ ঠিকাদারী প্রতিষ্ঠান হারবীন ইন্টার ন্যাশনালের। এখানে তাপ বিদুৎ কর্তৃপক্ষের কোনো হাত নেই।


বিবার্তা/মেহেদী/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com