হরতালে সুজানগর অচল
প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৬, ১২:৫০
হরতালে সুজানগর অচল
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনা জেলার সুজানগরে নিজাম উদ্দিন আজগর আলী ডিগ্রি (এনএ) কলেজ জাতীয়করণের তালিকা থেকে বাদ দেয়ার প্রতিবাদে ও পুনরায় বহাল রাখার দাবিতে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল-অবরোধ চলছে। সোমবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ হরতাল চলবে।


এনএ কলেজের নাম জাতীয়করণ রক্ষা কমিটির ডাকে এ হরতাল-অবরোধের ডাক দেয়া হয়।



হরতালে সকাল থেকে সুজানগরের সাথে জেলা সদরসহ অন্য সব রুটে টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে রাস্তা বন্ধ করে দেয়া হয়। ফলে সকাল থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সুজানগর বাজারে সব ধরনের দোকানপাট, ব্যবসায় প্রতিষ্ঠান, ব্যাংক-বিমা বন্ধ রয়েছে।


সুজানগর থানার ওসি নুর ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, নিজাম উদ্দিন আজগর আলী ডিগ্রি কলেজকে জাতীয়করণের দাবিতে আন্দোলনকারীরা এ হরতাল আহবান করেছেন। তবে হরতাল চলাকালে রাস্তায় যানবাহন চলাচল ও উপজেলা শহরে দোকানপাট বন্ধ থাকলেও কোথায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যেকোনো ধরনের নাশকতা এড়াতে আইনশৃংখলা বাহিনী তৎপর আছে।



এমনকি উপজেলা পরিষদসহ সব সরকারি অফিসেও বিক্ষুব্ধরা তালা মেরে দেয়। হরতালের সমর্থনে সকাল থেকে উপজেলা সদরে দফায় দফায় মিছিল বের করে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ। এসব কর্মসূচিকে কেন্দ্র করে মূলত সুজানগর অচল হয়ে পড়েছে।


জানা গেছে, এ বছরের জুলাই মাসে সুজানগর নিজাম উদ্দিন আজগর আলী কলেজের নাম জাতীয়করণের তালিকায় প্রকাশ করা হয়। কিন্তু গত ৬ নভেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ের পিএস-১ সাজ্জাদুল হাসান স্বাক্ষরিত এক চিঠিতে সুজানগর এনএ কলেজটিকে জাতীয়করণের তালিকা থেকে বাদ দিয়ে একই উপজেলার দুলাই ডা. জহুরুল কামাল কলেজকে অন্তর্ভুক্ত করার পদক্ষেপ নেয়া নির্দেশ দেয়া হয়।



এ ঘটনার পর থেকেই সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ হয়ে ওঠে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ। এরপর তারা এনএ কলেজ জাতীয়করণ রক্ষা কমিটি গঠন করে আন্দোলন শুরু করে।


বিক্ষুব্ধরা বলেন, এনএ কলেজের নাম জাতীয়করণের তালিকায় পুনর্বহাল না হওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন চলবে।


বিবার্তা/জেমি/জিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com