শিরোনাম
উন্নয়ন অব্যাহত রাখতে আ.লীগকে ভোট দিন : দোলন
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪৮
উন্নয়ন অব্যাহত রাখতে আ.লীগকে ভোট দিন : দোলন
ফরিদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কৃষক লীগের সহসভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য আরিফুর রহমান দোলন।


শনিবার বিকালে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় হেলেঞ্চা উচ্চ বিদ্যালয় মাঠে এক সমাবেশে তিনি এ আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সরকারের আমলে সারাদেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার।


সরকারের উন্নয়ন সম্পর্কে জানাতে বুরাইচ ইউনিয়ন কৃষক লীগ এই সমাবেশের আয়োজন করে। কৃষক লীগ আয়োজিত সমাবেশ প্রসঙ্গে দলটির কেন্দ্রীয় এই সহসভাপতি বলেন, যারা এর আয়োজক আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। সারাদেশে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। শেখ হাসিনা এই উন্নয়ন করছেন। দুঃখের বিষয় কতিপয় নেতা তাদের স্বার্থ নিয়ে ব্যস্ত। শেখ হাসিনা না হলে এই উন্নয়ন হতো না।


উন্নয়নের সব কৃতিত্ব আল্লাহ তায়ালার। তারপরে শেখ হাসিনার। কিন্তু কতিপয় নেতা বলেন, এই করেছি, সেই করেছি। আপনি বা আমরা কিছুই করিনি। সবকিছু জনগণ করেছে আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা করেছেন।


আগামী নির্বাচনে মনোনয়ন প্রসঙ্গে দোলন বলেন, নেত্রী (শেখ হাসিনা) সব জায়গায় বলেছেন, কেন্দ্রীয় কমিটির বৈঠকে বলেছেন যারা জনগণের কাছে গ্রহণযোগ্য, মানুষের সঙ্গে যাদের সম্পর্ক তাদেরকে মনোনয়ন দেবেন। তেমন প্রার্থী কারা আছেন সেটা শেখ হাসিনা জানেন।


ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের এই মনোনয়ন প্রত্যাশী উপস্থিত জনগণের উদ্দেশ্যে বলেন, আমি আপনাদের কাছে আবেদন-নিবেদন করি, আমি আপনাদের ঘরের সন্তান, আপনাদের আদেশ-নির্দেশের বাইরে যাব না। জন্মিলে মৃত্যু অনিবার্য, কোনো ভয় আমাকে দমাতে পারবে না।


দোলন জানান, জনগণের কোনো অবহেলা ও অসম্মান তিনি মেনে নেবেন না। জনগণকে ক্ষমতার উৎস উল্লেখ করে তিনি বলেন, আগামী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরিদপুর-১ আসনের জনগণকে প্রকৃত মূল্যায়ন করবেন।


দোলন বলেন, সবকিছুর একটা ইতিহাস লাগে। বাংলাদেশের ইতিহাস মুক্তিযুদ্ধের ইতিহাস। শেখ হাসিনার আছে বঙ্গবন্ধুর ইতিহাস। আমারও একটা ইতিহাস আছে। সেটা হলো কাঞ্চন মুন্সীর ইতিহাস। সমাজসেবার ইতিহাস। মানুষের কল্যাণ করার ইতিহাস। গাছে যে উঠে সে নিরাপদে নামতেও জানে। আমি কিন্তু গাছি। আলহামদুলিল্লাহ, গাছে যখন উঠতে শিখেছি, ফল পেরে নামতেও পারবো।


এ সময় গত ১ আগস্ট কেন্দ্রীয় কৃষক লীগের রক্তদান কর্মসূচির কথা উল্লেখ করে তিনি বলেন, সেদিন বঙ্গবন্ধু কন্যা আমার মাথায় হাত রেখে বলেছেন, আলফাডাঙ্গার মানুষ খাঁটি মানুষ। আমার বুক গর্বে ভরে গিয়েছিল। শেখ হাসিনা আপনাদেরকে এভাবে ‍মূল্যায়ন করেছেন।


আওয়ামী লীগের এই নেতা বলেন, জনগণ হচ্ছে আসল ক্ষমতার মালিক। সেই জনগণ হচ্ছেন আপনারা। আপনারা অসম্মানিত হবেন আর আমি ঘরে বসে থাকবো এমন ঘরে আমার জন্ম হয়নি। আমার জন্ম এমন ঘরে, যেই ঘর টুঙ্গিপাড়ার পরে আওয়ামী লীগের সবচেয়ে শক্তিশালী ঘাঁটি আলফাডাঙ্গায়।


এই আলফাডাঙ্গাকে আলোকিত করার জন্য মরহুম কাঞ্চন মুন্সী শিক্ষা, স্বাস্থ্যে নিজের কষ্টার্জিত অর্থ মানুষের কল্যাণে ব্যয় করেছেন, সেই ঘরে আমার জন্ম হয়েছে। আপনাদের কেউ অসম্মান করবে অবহেলা করবে, সেটা আমি মেনে নেব না। আপনারা যারা ক্ষমতার উৎস, আগামীতে শেখ হাসিনা আপনাদেরকে মূল্যায়ন করবেন।


এসময় দোলন বলেন, আপনাদের উন্নয়নে এই হেলেঞ্চায় শেখ হাসিনা একটি ইউনিয়ন গ্রোথ সেন্টার করবেন। বিরাট মার্কেট হবে। শেখ হাসিনা আছেন, আমার মামাশ্বশুর এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন আছেন, আপনাদের উন্নয়ন হবেই। মেম্বার মাহবুব যে কয়টি রাস্তার তদবির করেছেন শেখ হাসিনার সরকার, এলজিআরডি মন্ত্রণালয় থেকে সেসব পাস করা হয়েছে।


আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দোলন বলেন, আমি চাই এলাকার উন্নয়ন, জনগণের উন্নয়ন। উন্নয়নের জন্য যা কিছু করার সবকিছু করবো। আমি চাই সম্মান, টাকা-পয়সা কামানোর ধান্দা আমার নেই।



বুড়াইচ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল ওহাব মিয়া পান্নুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান জালালউদ্দিন আহমেদ, ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও জেলা কৃষক লীগের সদস্য সচিব শেখ শহিদুল ইসলাম শহীদ, আলফাডাঙ্গা ইউপি চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান আহাদ, বুড়াইচ ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, গোপালপুর ইউপি চেয়ারম্যান ইনামুল হাসান, জেলা পরিষদের মহিলা সদস্য বিউটি বেগম, বোয়ালমালীর কৃষক লীগের সভাপতি সৈয়দ আব্দুর রহমান বাশার, সদস্য সচিব মনিরুজ্জামান মৃধা লিটন, আলফাডাঙ্গা পৌর কৃষক লীগের আহ্বায়ক আ. আওয়াল ফকির, সদস্য সচিব রফিকুল ইসলাম রাজিব, বুড়াইচ ইউপি কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, গোপালপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান ইকু, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিন্টু, টগরবন্দ ইউপি আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন, যুবলীগ নেতা কামরুজ্জামান কদর, উপজেলা ছাত্রলীগ নেতা মুজাহিদুল ইসলাম নাঈম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন বুড়াইচ ইউপি কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. সানোয়ার হোসেন।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com