শিরোনাম
লক্ষ্মীপুর অন্যতম মডেল জেলা হবে: বিমানমন্ত্রী
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৯
লক্ষ্মীপুর অন্যতম মডেল জেলা হবে: বিমানমন্ত্রী
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, আমরা এখন মধ্যম আয়ের দেশে আছি। ২০২১ সালের মধ্যে উন্নত মধ্যম আয়ের দেশে পৌঁছে যাব। ২০৪১ সালের মধ্যে বিশ্বের উন্নত দেশগুলোর মধ্যে অন্যতম হবে বাংলাদেশ। আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় গেয়ে লক্ষ্মীপুরকে দেশের অন্যতম একটি মডেল জেলা করা হবে। এরজন্য নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে।


শনিবার বিকেলে সরকারের উন্নয়ণ কর্মকাণ্ড প্রদর্শনী উপলেক্ষ লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত উন্নয়ন কনসার্টে তিনি এসব কথা বলেন।


মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে অবহেলিত ও নদী ভাঙন কবলিত মানুষদেরকে পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিক্ষুকদেরকেও পুনর্বাসন করেছেন। আমাদের খাদ্যের কোনো অভাব নেই।


মন্ত্রী জানান, লক্ষ্মীপুরের জনগণের দাবির প্রেক্ষিতে গত বছর মজু চৌধুরির হাটে নৌ-বন্দরের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী মাসের প্রথম সপ্তাহে নৌ-বন্দর স্থাপনের কাজ শুরু হবে। লক্ষ্মীপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন দেওয়া হয়েছে। এ জেলার শতকরা ৮৫ কৃষক। তাই কৃষি উন্নয়নের লক্ষ্যে এখানে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর নিকট ডিও লেটার পাঠানো হয়েছে। লক্ষ্মীপুর জেলা শহরের মূল সড়ক ৪০ ফুটে উন্নীত করা হবে। লক্ষ্মীপুর-রামগঞ্জ-হাজীগঞ্জ-দাউদকান্দি সড়কের উন্নয়ন কাজের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে আওয়ামী লীগ সরকার। চৌমুহনী থেকে লক্ষ্মীপুর পর্যন্ত রেললাইন স্থাপনের জন্য ডিও লেটার দেওয়া হয়েছে।


এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন প্রমুখ।


বিবার্তা/সুমন/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com