শিরোনাম
শেখ হাসিনা তিস্তা সেতুর উদ্বোধন রবিবার
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩০
শেখ হাসিনা তিস্তা সেতুর উদ্বোধন রবিবার
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাট ও রংপুরবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্নের শেখ হাসিনা তিস্তা সড়ক সেতুটির রবিবার সকাল ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


গঙ্গাচড়ার মহিপুর ও কালিগঞ্জের কাকিনা প্রান্তে নির্মিত এই সেতুর আনুষ্ঠিক উদ্বোধন শেষে খুলে দেয়া হবে সেতুর মূল ফলক। এ পর থেকে এই দু-জেলার মানুষের মধ্যে যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারী পরিবর্তন হবে বলে আশা করছে দু-জেলার জনগণ।


মহিপুর-কাকিনা পয়েন্টে এলজিইডির বাস্তবায়নে নবনির্মিত ৮৫০ মিটার দৈর্ঘ্যের এই সেতুটি নির্মাণকালে দ্বিতীয় তিস্তা সড়ক সেতু হিসেবে প্রচার হয়। কিন্তু পরবর্তীতে রংপুরের মানুষের ভাগ্যের উন্নয়ন ও গঙ্গাচড়া উপজেলাবাসীর দীর্ঘ দিনের লালিত স্বপ্নের বাস্তব রূপ পূরণ হওয়ায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তার নামে নতুন এই সেতুর নামকরণের প্রস্তাব করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঁঙ্গা।


এদিকে নবনির্মিত ‘গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু’র উদ্বোধনী অনুষ্ঠান উপভোগে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন জেলা প্রশাসন। সেতুর দুই পাশে গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু উল্লেখ করে ফলক লাগানো হয়েছে। লাল-সাদা রঙের চাকচিক্যে সেতুর ওপর উড়ছে রঙিন পতাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে সেতুর আশপাশের এলাকাজুড়ে সাঁটানো হয়েছে ব্যানার ফেস্টুন। সেতুর উত্তরপ্রান্তে বিশাল প্যান্ডেলে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান সফল করতে ব্যাপক প্রস্ততি নেয়া হয়েছে।


স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব জানান, রবিবার সকাল ১১টা ৩০ মিনিটে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহিপুর-কাকিনার তিস্তা নদীতে নির্মিত ‘গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু’র অনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী এই আয়োজন সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।


এদিকে নতুন এই সেতুর উদ্বোধন নিয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেন, সেতুটি নির্মিত হওয়ায় রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার জনগণের দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হয়েছে। বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রার একটি মাইল ফলক হিসেবে বিবেচিত হবে। বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টা ব্যতীত এ সেতু নির্মাণ করা সম্ভব হতো না। এই সেতু নির্মাণের ফলে রংপুর ও লালমনিরহাটের মধ্যকার যোগাযোগ সহজতর হয়েছে।


প্রধানমন্ত্রী প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রংপুর ও লালমনিরহাট জেলার মানুষ। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে তিস্তা সেতুর নামকরণ করায় দুই জেলার মানুষ রংপুর জেলা প্রশাসকসহ জেলা প্রশাসনের কাছে কৃতজ্ঞ প্রকাশ করেছেন।


গঙ্গাচড়ার মহিপুর-কাকিনা ঘাটে নির্মিত শেখ হাসিনা তিস্তা সড়ক সেতু এবং রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) এর অনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


উল্লেখ্য, রবিবার সকাল ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গঙ্গাচড়ার মহিপুর-কাকিনা ঘাটে নির্মিত শেখ হাসিনা তিস্তা সড়ক সেতু এবং রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) এর অনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বিবার্তা/সোহেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com