ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি, শিক্ষকের লাশ নিতে বাধা
প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৬, ১১:১০
ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি, শিক্ষকের লাশ নিতে বাধা
ময়মনসিংহ ব্যুরো
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষে নিহত শিক্ষকের মরদেহ কলেজে আনতে পুলিশ বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছে আন্দোলনকারী শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় লোকজন। তবে পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে।


এই ঘটনায় ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। সোমবার সকাল ৯টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে জানিয়েছেন ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লীরা তরফদার।


তিনি জানান, জনগণের নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।


এর আগে রবিবার ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সংর্ঘষ হয়। এতে কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক আবুল কালাম ৫৫) ও পথচারী ভ্যান চালক সফর আলী (৬০) নামে অপর এক বৃদ্ধের মৃত্যু হয়। আহত হন শিক্ষক-শিক্ষার্থীসহ কমপক্ষে ৫০ জন।


ফুলবাড়িয়া কলেজ জাতীয়করণ দাবি আদায় কমিটির আহ্বায়ক এস এম আবুল হাশেম বলেন, গতকাল রাতে নিহত শিক্ষকের লাশ পুলিশ পাহারায় ময়মনসিংহ শহরের সানকিপাড়া এলাকায় তার বাড়িতে রাখা হয়। সোমবার সকালে ফুলবাড়িয়া কলেজে তারা শিক্ষকের লাশ আনতে চেয়েছিলেন। কিন্তু পুলিশ নিষেধ করে। পুলিশ পাহারায় শিক্ষকের মরদেহ তার নিজ বাড়ি নান্দাইল উপজেলার কাদেরপুর গ্রামে নেয়া হয়। আজকেই শিক্ষকের মরদেহ দাফন করার কথা।


অভিযোগ অস্বীকার করে ফুলবাড়িয়া থানার ওসি রিফাত খান বলেন, শিক্ষকের মরদেহ কলেজে আনতে পুলিশ নিষেধ করেনি। গতকাল পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে অজ্ঞাতনামা চার থেকে ৫০০ জনকে আসামি করে পুলিশ বাদী হয়ে মামলা করেছে।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com