‘ভারত-বাংলাদেশের সম্পর্ক এখন নতুন উচ্চতায়’
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫২
‘ভারত-বাংলাদেশের সম্পর্ক এখন নতুন উচ্চতায়’
সিলেট ব্যুরো
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, ‘ভারত সুসময়, দুঃসময় তথা সবসময় বাংলাদেশের পাশে থাকবে। গত কয়েক বছরে এই দু’টি দেশের সম্পর্ক এখন নতুন উচ্চতায় পৌঁছে গেছে।


বৃহস্পতিবার সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ভারতীয় দূতাবাস ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা ট্রাস্টের যৌথ আয়োজনে ভারত সরকার প্রদত্ত মুক্তিযোদ্ধা স্কলারশিপ স্কিমের আওতায় বৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


অনুষ্ঠানে সিলেট বিভাগ ও কিশোরগঞ্জ জেলার ১০ মুক্তিযোদ্ধাকে সম্মাননা ও মোট ২১৬ জন মুক্তিযোদ্ধার সন্তানকে বৃত্তির চেক প্রদান করা হয়।


ভারতীয় হাই কমিশনার বলেন, মুক্তিযোদ্ধা স্কলারশিপ স্কিম ২০০৬ সাল থেকে চালু হওয়ার পর প্রায় এক হাজার দুইশ’ শিক্ষার্থীকে ২১ কোটি টাকা বৃত্তি প্রদান করা হয়েছে এবং বর্তমানে ভারত সরকার এই প্রোগ্রামের জন্য ৫৬ কোটি টাকা বরাদ্দ রেখেছে।


তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে ভারতীয় সরকার বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। এর মধ্যে অন্যতম হল মুক্তিযোদ্ধারা ভারতে বিনামূল্যে চিকিৎসাসেবা এবং ভারতে পাঁচ বছরের জন্য মাল্টি এন্ট্রি ভিসা পাবেন।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল কালাম আজাদ, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ প্রমুখ।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com