শিরোনাম
সুন্দরবনে কোস্টগার্ডের পৃথক অভিযানে আটক ৩
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪০
সুন্দরবনে কোস্টগার্ডের পৃথক অভিযানে আটক ৩
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুন্দরবনে সিমেন্টের ফ্লাইঅ্যাশ বোঝাই কার্গো থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, ফেনসিডিলসহ বিভিন্ন মালামাল জব্দ ও ৩ জনকে আটক করেছেন কোষ্টগার্ডের সদস্যরা।


বৃহস্পতিবার সুন্দরবনে আংটিহারা নামক স্থানে এমভি মাষ্টার-২৬ নামের সিমেন্টের কাঁচামাল ফ্লাইঅ্যাশ বহনকারী ওই কার্গোতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি মদ, ফেনসিডিল জব্দ করা হয়।


কার্গোটি কলকাতা থেকে ফ্লাইঅ্যাশ বহন করে নারায়ণগঞ্জ যাচ্ছিল বলে কোস্টগার্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


আংটিহারা কোষ্টগার্ডের পেটি অফিসার নজরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোষ্টগার্ড সদস্যরা কার্গোতে অভিযান চালায়। এসময়ে ৭০ বোতল বিদেশি মদ, ৪০ বোতল ফেনসিডিল, সাড়ে ১০ কেজি ভারতীয় জিরা ও ২৪ পিচ ডাব সাবান জব্দ করা হয়।


কার্গোতে অবস্থানকারী ৯ জন ক্রুর মধ্যে অভিযুক্ত ২ জনকে আটক করা হয়। আটককৃত ক্রুরা হলেন, নড়াইলের লোহগড়া থানার নবীর হোসেন খানের ছেলে মো. রিয়াজ উদ্দীন খান (৩০) ও ঝালকাঠির রাজপুর থানার নৈকাটি গ্রামের অজিত দেবনাথের ছেলে অশোক দেবনাথ (২৮)।


আটককৃতদের মালামালসহ কয়রা থানায় সোপর্দ করা হয়েছে। কয়রা থানার ওসি তারকনাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। কার্গো ও বাদবাকি ক্রুদের ছেড়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি।


অপর এক অভিযানে কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা বুধবার দিবাগত রাত ১টার দিকে দাকোপ থানার সুতারখালী এলাকায় বনদস্যু শরীফ বাহিনীর বিরুদ্ধে অভিযান চালায়। এ সময় ঘটনাস্থল হতে খুলনার নলিয়ান থানার সুতারখালী গ্রামের হাবিবুর রহমান ঢালীর ছেলে মাহবুবুর রহমান ঢালীকে (৪২) আটক করা হয়।


এসময় তার কাছ থেকে গুলি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত গুলি ও ডাকাত সদস্যকে দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে। কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা ও ডাকাতি দমনে কোস্টগার্ডের অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/শহিদুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com