শিরোনাম
চাঁদপুর নৌ-টার্মিনালে ‘এমভি রফরফ’ লঞ্চে আগুন
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২২
চাঁদপুর নৌ-টার্মিনালে ‘এমভি রফরফ’ লঞ্চে আগুন
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁদপুর নৌ-টার্মিনালে যাত্রীবাহী ‘এমভি রফরফ’ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় অল্পের জন্যে রক্ষা পেয়েছেন যাত্রীরা।


বৃহস্পতিবার সকাল ৯টায় লঞ্চটি চাঁদপুর টার্মিনাল থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। এ সময় লঞ্চে প্রায় পাঁচ শতাধিক যাত্রী ছিল। অগ্নিকাণ্ডের খবর পেয়ে চাঁদপুর উত্তর, দক্ষিণ ও নৌ-পায়ার স্টেশনের তিনটি ইউনিট পৌনে ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।


লঞ্চের মাষ্টার মো. মামুনুর রশিদ বলেন, ইঞ্জিনটি চালু করার পরপরই বিকট শব্দ হয়ে আগুনের সূত্রপাত হয়। এতে দূর্ঘটনা এড়াতে তাৎক্ষণিক যাত্রীদের টার্মিনালে নামিয়ে দেয়া হয়। এরপর লঞ্চে থাকা ও আশপাশের লঞ্চের স্টাফ, নৌ-টার্মিনালে থাকা ব্যবসায়ীরা এসে আগুন নেভানোর চেষ্টা করে। ২০ মিনিট পর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে আগুন নিভিয়ে ফেলে।


এ ঘটনায় সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন আসেন চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এনায়েত উল্লাহ, বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক।


জেলা প্রশাসক মাজেদুর রহমান বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে যাত্রীদের দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়। কেউ হতাহত হয়নি। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।


বিবার্তা/ইমরান/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com