শিরোনাম
শিশু আকিফা হত্যা: সেই বাসচালক গ্রেফতার
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫৮
শিশু আকিফা হত্যা: সেই বাসচালক গ্রেফতার
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ায় শিশু আকিফা হত্যা মামলায় গঞ্জেরাজ পরিবহনের বাস চালক মহিদ মিয়া ওরফে খোকনকে (৩৫) গ্রেফতার করেছে র‍্যাব। সে এ মামলার ওয়ারেন্টভুক্ত আসামি।


বুধবার রাত ৮টার দিকে ফরিদপুর জেলার সদর থানার বঙ্গেশ্বরী এলাকা থেকে র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়ার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মহিদকে গ্রেফতার করে।


র‌্যাব বৃহম্পতিবার কুষ্টিয়া র‌্যাব কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের জানায়, ফরিদপুর জেলার সদর উপজেলার বঙ্গেশ্বরী এলাকায় আকিফা হত্যা মামলার প্রধান আসামি, ঘাতক বাসচালক মহিদ মিয়া ওরফে খোকন অবস্থান করছে এবং সে ঢাকায় পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দল ঘটনাস্থলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।


সে ফরিদপুরের সদর থানার ইউসুফপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে এবং শিশু আকিফা হত্যা মামলার ১নং আসামি।



ফয়সাল গঞ্জেরাজ নামের বাসটি গত ২৮ আগস্ট কুষ্টিয়ার চৌড়হাস মোড় এলাকায় আকিফাসহ তার মাকে ধাক্কা দেয়। এতে সড়কে ছিটকে পড়ে আকিফা গুরুতর আহত হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুটি।


এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যাচেষ্টার মামলা হয়। মামলায় বাসের মালিক, চালকসহ তিনজনকে আসামি করা হয়ে। মামলার তদন্ত কর্মকর্তা হলেন কুষ্টিয়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) সুমন কাদেরী।


এ ঘটনায় গত ৯ সেপ্টেম্বর গঞ্জেরাজ পরিবহনের মালিক মো. জয়নাল আবেদীনকে (৬৩) গ্রেফতার করে পুলিশের কাছে সোপর্দ করে র‌্যাব। ১০ সেপ্টেম্বর তাকে আদালতে পাঠায় পুলিশ। আদালতে একই সময়ে গঞ্জেরাজ বাসের চালক মহিদ আত্মসমর্পণ করে।


এরপর তাদের দুজনের আইনজীবী আদালতের মাধ্যমে তাদের জামিনের আবেদন করলে আদালত সোমবার জামিন দেন।


পরদিন মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা সুমন কাদেরী মামলাটি ৩০২ ধারায় সংযোজন করার জন্য একই আদালতে আবেদন করেন। আবেদনটি আদালত মঞ্জুর করেন। একই সঙ্গে আদালতের উপপরিদর্শক আজহার আলী বাসের মালিক ও চালকের জামিন আদেশ বাতিলের আবেদন করলে আদালত তাদের জামিন আদেশ বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করে।


বিবার্তা/শরীফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com