কুড়িগ্রামে বাড়ছে নদ-নদীর পানি, ক্ষেত প্লাবিত
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ২০:০১
কুড়িগ্রামে বাড়ছে নদ-নদীর পানি, ক্ষেত প্লাবিত
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উজানের ঢল ও বৃষ্টির কারণে কুড়িগ্রামে ব্রহ্মপুত্র ও তিস্তার পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। তবে ধরলা নদীর পানি অপরিবর্তিত রয়েছে। নদী তীরবর্তী শতাধিক চর ইতিমধ্য প্লাবিত হয়েছে। পানি প্রবেশ করতে শুরু করেছে নিম্নাঞ্চলগুলোতে।


ডুবে যাওয়া এলাকার রোপা আমন ক্ষেত তলিয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন কৃষকরা। বিশেষ করে এবার বৃষ্টি কম হওয়ায় সেচ দিয়ে আমন চারা লাগানো নিম্নাঞ্চলের এসব জমি পানিতে তলিয়ে যাওয়ায় আমন আবাদে ক্ষতির আশংকা করছেন তারা।


কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের মাঠের পাড় এলাকার কৃষক করমত আলী জানান, দেশের সব জায়গায় কমবেশি বৃষ্টি হলেও কুড়িগ্রামে কোনো বৃষ্টি হয়নি। আমরা এখানকার কৃষকরা সকলে সেচ দিয়ে আমানের চারা রোপন করেছি। কিন্তু এখন সেই আমন ক্ষেত পানিতে তলিয়ে যাচ্ছে। পানি আরো বাড়তে থাকলে এবং দীর্ঘস্থায়ী হলে আমন ক্ষেত নষ্ট হয়ে যাবে।



স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম জানায়, গত ২৪ ঘণ্টায় ব্রহ্মপুত্রের পানি চিলমারী পয়েন্টে ২৫ সেন্টিমিটার ও নুন খাওয়া পয়েন্টে ৩৭ সেন্টিমিটার এবং তিস্তার পানি কাউনিয়া পয়েন্টে ১৪ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে ধরলার পানি সেতু পয়েন্টে অপরিবর্তিত রয়েছে।


বিবার্তা/সৌরভ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com