ধরলার ভাঙন থেকে রক্ষার দাবিতে মানববন্ধন
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪২
ধরলার ভাঙন থেকে রক্ষার দাবিতে মানববন্ধন
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

'ধরলা নদীতে বাঁধ চাই, জনগণ বাঁচতে চাই' এই স্লোগানে মানববন্ধন করেছেন স্থানীয়রা। মঙ্গলবার ধরলা নদীর পাড়ে ভাঙনের শিকার মানুষেরা ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালিত হয়।


গত এক সপ্তাহে নদী ভাঙনে কুড়িগ্রামের ভোগডাঙ্গা ইউনিয়নের চর নানকার, সাতভিটা, নন্দদুলালের ভিটার শতাধিক ঘরবাড়ি, ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়ে যায়। এসব এলাকাকে নদীভাঙ্গনের হাত থেকে রক্ষার দাবিতে ভোগডাঙ্গার চর নানকায় এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় হাজার খানেক মানুষ এতে অংশ নেন। এ সময় তারা নদী ভাঙন থেকে তাদের রক্ষার জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করে ব্যানার ও প্লাকার্ড বহন করেন।


মানববন্ধনে বক্তব্য দেন ভোগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান, ভোগডাঙ্গা মডেল কলেজের শিক্ষক মোকছেদুর রহমান দুলাল, নুর আলম হক বাবু, আজিজুল হক, আওয়ামী লীগ নেতা মজিবর রহমান, ইউপি সদস্য আব্দুর সাফি প্রমুখ।


বক্তারা বলেন, অবিলম্বে ভাঙন থেকে অসহায় মানুষজনকে রক্ষায় স্থানীয় পানি উন্নয়ন বোড দ্রুত পদক্ষেপ না নিলে যে কোনো সময় নদীগর্ভে চলে যাবে স্কুল, ভোগডাঙ্গা মডেল কলেজসহ শত শত একর ফসলি জমি ও বাড়িঘড়। যারা বাড়িঘড় হারিয়ে মানবেতর জীবন যাপন করছে তাদের সাহায্য সহযোগিতা দিতে হবে।


বিবার্তা/সৌরভ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com