ত্রিশালে বাল্যবিয়ে প্রতিরোধে ৫টি ব্রিগেড গঠন
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৮
ত্রিশালে বাল্যবিয়ে প্রতিরোধে ৫টি ব্রিগেড গঠন
ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর দেয়া পুরস্কারের অর্থ দিয়ে ময়মনসিংহের ত্রিশালে বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধে আরো ৫টি ব্রিগেড গঠন করা হয়েছে। সোমবার বিভাগীয় কমিশনার মাহ্মুদ হাসান এর উদ্বোধন করেন।


উপজেলা প্রশাসনের আয়োজনে ত্রিশাল নজরুল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে ৫টি ব্রিগেডের ৫ জন সদস্যের হাতে একটি করে বাইসাইকেল ও ক্যাপ তুলে দেন বিভাগীয় কমিশনার।


বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেড গঠন করে সফলতা অর্জন করায় জনপ্রশাসন পদক পান ব্রিগেডের উদ্ভাবক সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপনসহ ৫ কর্মকর্তা। পদক থেকে পাওয়া ৫ লাখ টাকা বিগ্রেডের উন্নয়নে দিয়ে দেন তিনি। সেই টাকায় হালিমা উচ্চ বিদ্যালয়, কাটাখালি উচ্চ বিদ্যালয়, দরিকাঠাল উচ্চ বিদ্যালয়, জয়দা উচ্চ বিদ্যালয়, পাটুলি রহমত উল্লাহ উচ্চ বিদ্যালয়ে নতুন ৫টি ব্রিগেড গঠন করা হয়। এ নিয়ে ত্রিশাল উপজেলায় মোট ২৪টি ব্রিগেড গঠন করা হলো।


ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকির জানান, বাল্য বিয়ে প্রতিরোধে ব্রিগেড ব্যাপক সফলতা দেখিয়েছে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী পুরস্কারে ভূষিত করেছেন। আমরা এ প্রতিরোধ ব্রিগেডের মাধ্যমে সমাজে বাল্যবিয়ে, যৌন হয়রানিসহ নানা ধরনের সামাজিক অন্যায় কাজ থেকে বিরত রাখতে সচেতন করে যাচ্ছি।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল জাকিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন্নেসা বিউটি, সহকারী কমিশনার ভূমি এরশাদ উদ্দিন, উপজেলা সমন্বয়কারী রতন সরকার, রফিকুল আলম প্রমুখ।


বিবার্তা/নোমান/কামরুল



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com