ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় মামলা, আসামি ৩৯
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৬
ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় মামলা, আসামি ৩৯
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান কেএম মোশাররফ হোসেনকে হত্যার ঘটনায় কালিগঞ্জ থানায় মামলা হয়েছে।


চেয়ারম্যানের মেয়ে সাদিয়া ইসলাম বাদী হয়ে রবিবার রাতে মামলটি দায়ের করেছেন। মামলায় ১৯ জনের নাম উল্লেখ করে ও ২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলা নং-৬। তারিখ ০৯/০৯/২০১৮।


এদিকে এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ এজাহার নামীয় দুইজনকে আটক করেছে। তারা হলো- এজাহার নামীয় ১০নং আসামি মোজাফফর হোসেন ও ১৪নং আসামি লাল্টু।


কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান জানান, এ মামলায় এক নং আসামি করা হয়েছে স্থানীয় ইউপি সদস্য আব্দুল জলিল গাইনকে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।


তিনি বলেন, এই হত্যার নেপথ্য কারণ নির্ণয়ে পুলিশ মাঠে নেমেছে।


পুলিশের একটি সুত্র জানায়, এই হত্যাকাণ্ডের রহস্য উদ্ধারে তিনটি মোটিভ নিয়ে পুলিশ মাঠে নেমেছে। স্থানীয় মহসিন ডাকাতের দলের সাথে চেয়ারম্যান মোশাররফের বিরোধ ছিল। চেয়ারম্যানের কারণে ওই ডাকাতরা এলাকায় উঠতে পারে না।


একই ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ড সদস্য, ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি আব্দুল জলিলের সাথে কৃষ্ণনগর ইউনিয়নের ১৫০ বিঘা আয়তনের সাপখালী খালের দখল নিয়ে বিরোধ চলছিল চেয়ারম্যানের। সরকারি ওই খাল দখলমুক্ত করতে চেয়ারম্যানের শক্ত অবস্থান ছিল। সম্প্রতি ওই মেম্বার চেয়ারম্যানের বিরুদ্ধে সাতক্ষীরা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করে তার অব্যহতি দাবি করেন।


কৃষ্ণনগর ইউনিয়নের ১৫০ বিঘা আয়তনের সাপখালী খালের দখল নিয়ে স্থানীয় নূর ইসলাম ও তার ছেলে আবু বক্করের সাথে বিরোধ ছিল তুঙ্গে। এছাড়া চেয়ারম্যানের সাথে গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা মোস্তফা কবিরুজ্জামান মন্টু পরাজিত হওয়ায় তিনিও বিষয়টি ভালভাবে মেনে নিতে পারেন।


এছাড়া প্রতিবাদী মানুষ হিসেবেও চেয়ারম্যান মোশাররফের সুনাম ছিল। এতেও অনেকে তার প্রতি ক্ষুব্ধ ছিল।


ওসি জানান, এসব সার্বিক বিষয় মাথায় রেখে তদন্ত শুরু করেছে পুলিশ।


শনিবার রাত সাড়ে ১০টার দিকে কৃষ্ণনগর বাজারে যুবলীগ অফিসে চেয়ারম্যানকে গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। কালিগঞ্জ হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।


বিবার্তা/শহিদুল/জাকিয়া


>> ইউপি চেয়ারম্যানের কিলিং মিশনে অংশ নেয় ছয়জন


>>সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com