সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকারের সময় ১২ জেলে আটক
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ২১:০১
সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকারের সময় ১২ জেলে আটক
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুন্দরবনে কোস্টগার্ডের পৃথক অভিযানে ডাকাতির কবল থেকে বোট, জিম্মি দুই জেলেকে উদ্ধার করা হয়েছে। এছাড়া বিষ প্রয়োগে মাছ শিকারের সময় ১২ জেলেকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে বিপুল পরিমান মালামাল জব্দ করা হয়েছে।


রবিবার দিনের বিভিন্ন সময় অভিযান চালিয়ে কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা সুন্দরবনে কঞ্চিরখাল এলাকা থেকে তাদের আটক করা হয়।


উদ্ধারকৃত দুই জেলে হলেন- গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের মজিদ গাজীর ছেলে মহাসিন গাজী ও নাপিতখালী গ্রামের ছুরত মোড়লের ছেলে নাজমুল।


এ সময় কোষ্টগার্ড সদস্যরা ১টি বোট আটক করে। উদ্ধারকৃত জেলেদের গাবুরা ০৯নং ওয়ার্ড সদস্যর কাছে হস্তান্তর করা হয়।


অপর এক অভিযানে কোস্টগার্ড সদস্যরা সুন্দরবনে ঝনঝনিয়া খালে বিষ প্রয়োগে মাছ শিকারের সময় বিপুল পরিমান মালামালসহ ১২ জেলেকে আটক করে। আটককৃত জেলেরা হলেন- দাকোপ থানার কালাবগী গ্রামে দারা গাজীর ছেলে জাবের গাজী এবং একই এলাকার নেছার গাজীর ছেলে আবুবক্কর গাজী, শরিফ সরদারের ছেলে শহিদ সরদার ও মোজাফ্ফর সরদার, গফুর সরদারের ছেলে আকবা হোসেন, জুলফিকার সরদার, হারুন সরদার এবং আক্কাজ গাজীর ছেলে ছাদ্দাম গাজী, জয়নুদ্দিন গাজীর ছেলে আজগর গাজী, আনোয়ার সরদারের ছেলে আব্দুল কাদের ও মৃত হানিফ গাজীর ছেলে আরশাদ গাজী।


এ সময় ঘটনাস্থল থেকে ৬টি বোট, ১ হাজার ২০০ মিটার চর ঘেরা জাল, ৮০০ কেজি বিষযুক্ত চিংড়ি ও ৪ লিটার বিষসহ আটক করা হয়। আটককৃত মালামাল কালাবগি ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়।


বিবার্তা/শহীদুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com