বগুড়ায় বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০০
বগুড়ায় বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ার শাজাহানপুর ও শেরপুর উপজেলায় বিএনপির শতাধিক নেতাকর্মীকে আসামি করে পৃথক দুইটি মামলা করেছে পুলিশ। শাজাহানপুর উপজেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে ককটেলসহ দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার ও শেরপুর উপজেলায় বিএনপির আঞ্চলিক কার্যালয় থেকে ককটেল ও পেট্রোল বোমা উদ্ধারের ঘটনায় মামলা দু'টি দায়ের করা হয়।


শুক্রবার বিকালে শেরপুর থানার ওসি হুমায়ুন কবির ও শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।


পুলিশ জানায়, গত রবিবার বিকালে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শেষে নেতাকর্মীরা স্থান ত্যাগ করার সময় থানা পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৩টি হাসুয়া, ২টি ককটেল ও ৮-১০টি লাঠি, ছুরি উদ্ধার করে। এ ঘটনায় সোমবার শাজাহানপুর থানার এসআই রামজীবন ভৌমিক বাদী হয়ে উপজেলা বিএনপির আহবায়ক আবুল বাশারকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন। মামলায় এজাহারভুক্ত আরও ৩০ জন এবং অজ্ঞাতনামা ২৫ থেকে ৩০ জনসহ ৬০ জনকে আসামি করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫-ঘ তথসহ বিস্ফোরক দ্রব্য আইন ১৯০৮ এর ৪/৬-১/৫ ধারায় উল্লেখ করা হয়।


এদিকে, গত বুধবার রাতে শেরপুর উপজেলার ছোনকা বাজার এলাকায় বিএনপির আঞ্চলিক কার্যালয়ে নাশকতার উদ্দেশ্যে দলের নেতাকর্মীরা গোপন বৈঠক করছে, এমন খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপির নেতাকর্মীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। অভিযান চালিয়ে ৪টি ককটেল, ৮টি পেট্রোল বোমা, দুই বস্তা ইটের খোয়া ও ১১ টি লাঠি উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় উপজেলার সুঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা জিহাদুল ইসলাম জিহাদ, রফিকুল ইসলাম, হুমায়ুন কবির বিপ্লব সহ বিএনপির ২৩জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫-২০জনকে আসামি করে বৃহস্পতিবার থানার এসআই ওসমান গণি বাদি হয়ে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।


বিবার্তা/নজরুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com