''নদীর পানি দূষণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে''
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:০৮
''নদীর পানি দূষণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে''
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেছেন, কোনো নদীর এক ইঞ্চি জায়গাও কেউ দখল করতে পারবে না। কারণ নদীর জায়গা কারো লিজ নেয়ার বিধান নেই। এছাড়া নদীর পানিও দূষণ করা যাবে না। যারাই নদ-নদীর পানি দূষণ করে যাচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


বুধবার নরসিংদী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জাতীয় নদী রক্ষা কমিশন ও নরসিংদী জেলা নদী রক্ষা কমিটির সেমিনারে তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, যত কষ্টই হোক না কেন দেশের নদ-নদীকে রক্ষা করতেই হবে। আর যদি আমরা আমাদের জায়গায় থেকে নিজেদের দায়িত্বটুকু পালন করতে না পরি তাহলে ঘরে ফিরে যাওয়া উচিত।


নরসিংদী জেলার পরিবেশ অধিদপ্তরের কাজের সমালোচনা করে তিনি বলেন, শুধু অফিসে বসে থাকলে হবে না। মাঠে যেতে হবে, কোন কোন কারখানা পানি দূষণ করে তাদের চিহ্নিত করতে হবে, তাদের কাছ থেকে শুধু জরিমানা আদায় করলে হবে না, তাদেরকে আইনের মাধ্যমে সাজা দিতে হবে। তারা যত বড়ই হোক তাদের বিরুদ্ধে দাঁড়াতে হবে। এজন্য জাতীয় নদী রক্ষা কমিশন আছে। আর তা না হলে বাড়িতে চলে যাওয়াই ভালো।



জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে আরো বক্তৃতা করেন জাতীয় নদী রক্ষা কমিশনের সার্বক্ষনিক সদস্য মো. আলাউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল আউয়াল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বিজয় ইন্দ্র শংকর চক্রবর্তী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্য্য কান্ত দাস, জেলা নদী রক্ষা কমিটির সদস্য প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, পরিবেশ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ পরিচালক আক্তারুজ্জামান টুকু, বিআইডাব্লিউটিএ’র তত্ত্ববধায়ক হারুনুর রশীদ, বেলাব উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবিব বিপ্লব, সদর উপজেলা ইউএনও জামেরী হাসান, পলাশের ইউএনও ভাস্কর দেবনাথ বাপ্পি, বেলাব ইউএনও ওম্মে হাবিবা, শিবপুরের ইউএনও শীলু রায় প্রমুখ।


বিবার্তা/রাসেল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com