সংসদ নির্বাচন স্বচ্ছ করতে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০২
সংসদ নির্বাচন স্বচ্ছ করতে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন স্বচ্ছ, পরিচ্ছন্ন ও গ্রহণযোগ্য করার লক্ষ্যে নির্বাচন কমিশন (ইসি) একশ’ আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে।


মাদারীপুর সার্কিট হাউসে রবিবার সকালে ‘জয় বাংলা’ উৎসবের প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নৌমন্ত্রী একথা বলেন।


তিনি বলেন, কয়েকটি স্থানীয় সরকার নির্বাচনে ইতোমধ্যে ইভিএম ব্যবহার করে সফলতা পেয়েছে নির্বাচন কমিশন। এক সময় মানুষ সিল দিতেও পারতো না, সিল দেয়া শিখেছে। তেমনি ইভিএম পদ্ধতি একবার চালু হলে মানুষ সেটার প্রতিও আস্থা পাবে। একটি নির্বাচনে ইভিএম ব্যবহার হলেই মানুষের চর্চা হয়ে যাবে, জনগণ ভালভাবে এটি বুঝতে পারবেন।


নৌ-মন্ত্রী বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছে জনগণের উপর ভিত্তি করে, কোনো চক্রান্ত করে আওয়ামী লীগ সরকার গঠন হয়নি। বিএনপি ষড়যন্ত্র ও চক্রান্তে বিশ্বাস করে, তারা বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে ক্ষমতায় এসেছিল। জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারে বিএনপির বিরোধীতা কোনো প্রভাব ফেলবে না। ইভিএম কেনার ব্যাপারে নির্বাচন কমিশনের সিদ্ধান্তই চূড়ান্ত।


জামায়াত ইসলাম সুকৌশলে শিশু-কিশোরদের মগজ ধোলাই দিয়ে বিপথগামী করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন শাজাহান খান।


তিনি বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্ম কঠিন ঝুঁকির মধ্যে পড়তে যাচ্ছে। তার কারণ জামায়াত ইসলাম কিন্তু বসে নেই। তারা সুকৌশলে আমাদের ছেলে-মেয়ে, শিশু কিশোরদের মগজ ধোলাই দিয়ে যাচ্ছে। সেই মগজ ধোলাইয়ের বিরুদ্ধে পাল্টা মগজ ধোলাই দিতে হবে। এজন্যে বিভিন্ন উৎসব করতে হবে।


মন্ত্রী এ সময় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকদের মুক্তিযুদ্ধের চেনতা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে অনুরোধ করেন।


পরে একটি জয় বাংলা উৎসবের জন্যে একটি উদযাপন কমিটি গঠন করা হয়। পরে মন্ত্রী মাদারীপুরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন করেন।


এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সৈয়দ ফারুক আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) উত্তম প্রসাদ পাঠক, মাদারীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান, জেলা পরিষদ সদস্য সৈয়দ বাশার, পৌরসভার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা আবুবকর সিদ্দিক ও আছমত আলী খান পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবির প্রমুখ।


বিবার্তা/রবিউল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com