শিরোনাম
সাভারে ২ হাসপাতাল সিলগালা, ৩টিকে জরিমানা
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০০
সাভারে ২ হাসপাতাল সিলগালা, ৩টিকে জরিমানা
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লাইসেন্স না থাকায় সাভারের আশুলিয়ায় বেসরকারি দু'টি হাসপাতাল সিলগালা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে মোট তিনটি হাসপাতালের মালিককে ১৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


শনিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকার গণি জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার ও পলাশবাড়ী এলাকার হাবিব ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার ও মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতালে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।


ঔষধ প্রশাসন অধিদপ্তর, স্বাস্থ্য অধিদপ্ত ও র‌্যাব ৪ এর সমন্বয়ে অভিযান চালানো হয়।


র‌্যাব-৪ জানায়, গত কয়েক বছর ধরে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকার গণি জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের পরিচালক ডা. আসাদ উল্লাহ আহমেদ লাইন্সেস ছাড়াই হাসপাতালটি পরিচালনা করে রোগীদেরকে চিকিৎসা সেবা দিয়ে আসছিল। শনিবার দুপুরে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সারওয়ার আলম এর নেতৃত্বে ওই হাসপাতালে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় লাইন্সেস না থাকায় হাসপাতালটি সিলগালা ও নগদ চার লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। ওই হাসপাতালের অপারেশন থিয়েটারে মেয়াদ উত্তীর্ণ ঔষধের সরঞ্জামাদি পাওয়া যায়।


এছাড়া পলাশবাড়ী এলাকায় মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতাল সিলগালা ও পাঁচ লাখ টাকা জরিমানা ও হাবিব ক্লিনিককে অপারেশ থিয়েটারে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখায় পাঁচ লাখ টাকা জরিমানা ও একটি ঔষধ ফার্মেসিকে ৭৫ হাজার টাকাসহ মোট ১৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।



র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সারওয়ার আলম জানান, পর্যায়ক্রমে সাভার ও আশুলিয়ার সব হাসপাতালে অভিযান পরিচালনা করা হবে।


অভিযান পরিচালনা করার সময় উপস্থিত ছিলেন র‌্যাব-৪ সাভার কোম্পানী কমান্ডার মেজর আব্দুল হাকিম, ঔষধ প্রশাসন অধিদপ্তরের তত্ত্বাবধায়ক মুহিদ ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল অফিসার ডা. দেওয়ান মেহেদী হাসান।


বিবার্তা/শরিফুল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com