রাজশাহীর পদ্মার চর থেকে ৫ জঙ্গি গ্রেফতার
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ২২:০১
রাজশাহীর পদ্মার চর থেকে ৫ জঙ্গি গ্রেফতার
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের পদ্মার চর থেকে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। পদ্মা নদীর ওপারে ভারতীয় সীমান্তঘেষা ওই চরে সাংগঠনিক তৎপরতা চালাচ্ছিলো তারা।


গ্রেফতার হওয়া জঙ্গিরা হলো- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার আলীপুর বারইপাড়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে আমিনুল ইসলাম (৩২), চর বোয়ালমারী আদর্শগ্রামের মকবুল হোসেনের ছেলে মোশাররফ হোসেন ওরফে মুরসালিন (২২), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পশ্চিম কোদালকাটি মধ্যচরের রুস্তম আলীর ছেলে রফিকুল ইসলাম, গোলাম রাব্বানীর ছেলে ইসমাইল হোসেন (৩০) এবং আইনুদ্দিন মন্ডলের ছেলে রফিকুল ইসলাম (৪০)।


তাদের কাছ থেকে ম্যাগজিন ও চার রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল, ২০০ গ্রাম গারপাউডার, সাতটি হ্যান্ডনোট, চারটি জিহাদী বই, দুটি করে মোমবাতি, মুঠোফোন ও মেমোরিকার্ড, তিনটি সীমকার্ড এবং একটি করে পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রসহ বোমা তৈরির নানা সরঞ্জাম জব্দ করা হয়েছে। গ্রেপ্তার পাঁচজনের মধ্যে আমিনুল ইসলাম জেএমবির গোদাগাড়ীর সমন্বয়ের দায়িত্ব পালন করছিলেন বলে জানিয়েছে র‌্যাব।


শুক্রবার দুপুরে র‌্যাব-৫ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৩ ও ১৪ মে রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে জেএমবির চার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানায়, আমিনুল নামের এক ব্যক্তি গোদাগাড়ী এবং চাঁপাইনবাবগঞ্জ এলাকায় জেএমবির সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। তার নির্দেশ মতোই পরিচালিত হচ্ছে সাংগঠনিক কার্যক্রম। এ তথ্য পাওয়ার পর আমিনুলের খোঁজে নামেন র‌্যাবের গোয়েন্দারা।



অবশেষে র‌্যাব জানতে পারে, চর বোয়ালমারী এলাকায় অবস্থান করছেন জেএমবি নেতা আমিনুল। সেখানে অভিযান চালিয়ে আমিনুল ও মোশাররফকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জের চর কোদালকাটিতে অভিযান চালিয়ে অন্য তিনজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই জেএমবিতে সক্রিয় থাকার অভিযোগ স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।


বিবার্তা/তারেক/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com