ঝিনাইদহে পাঁচটি পুকুর থেকে ভিজিএফের চাল উদ্ধার
প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ১৪:১৫
ঝিনাইদহে পাঁচটি পুকুর থেকে ভিজিএফের চাল উদ্ধার
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের হরিপুর গ্রামের মাঝপাড়া মসজিদের পিছনের পাঁচ পুকুর থেকে সোমবার দিবাগত রাতে সরকারের ভিজিএফ কর্মসূচির বিপুল পরিমাণ চাল উদ্ধার করা হয়েছে। পুকুরে চাল পচে বিশ্রী গন্ধের সৃষ্টি হয়েছে।


সরেজমিনে দেখা গেছে, সিরাজুল ও আজিজুলসহ আরো তিনটি পুকুরের পানিতে চাল পচা দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। এই কারণে পুকুরের মাছও মরে ভেসে উঠেছে।


গ্রামবাসী জানায়, গ্রামের মানুষেরা পুকুরের পানিতে গন্ধ নিয়ে প্রশ্ন করলে বিষয়টা জানাজানি হয়। পাঁচটা পুকুরে শত শত বস্তা চাল ফেলা হয়েছে বলে তারা ধারণা করছেন। মঙ্গলবার দুপুর পর্যন্ত কয়েক’শ কেজি চাল পানি থেকে উত্তোলন করা হয়েছে।


খোঁজ নিয়ে আরো জানা গেছে, এই পুকুরগুলোর দুই পাশে দুই ইউপি সদস্যের বাড়ি। একজন নারী ইউপি সদস্য শাবানা বেগম, অপর জনের নাম আহাম্মদ আলী।


গ্রামবাসীর ধারণা, সরকারের দেয়া ভিজিএফ চাল আত্মসাৎ অথবা ক্রয় করার পরে বিভিন্ন গণমাধ্যমে ভিজিএফের চাল জব্দের সংবাদ প্রকাশের ফলে ভয়ে লুকিয়ে এই চাল পুকুরে ফেলে দেয়া হয়েছে।


এই ঘটনায় সংরক্ষিত মহিলা সদস্যের সঙ্গে কথা হলে তিনি কিছুই জানে না বলে জানান। অপর সদস্য আহাম্মদ আলীর সঙ্গে মোবাইলে কথা হলে তিনি জানায়, আমি কালীগঞ্জ আছি।


এই খবর পাওয়ার পর মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খুরশীদ আহমেদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে জানান, উপজেলা নির্বাহী অফিসারের নিকট থেকে খবর পেয়ে আমি এখানে এসেছি। উনি আমাকে তদন্ত করে আসল ঘটনা জানাতে বলেছেন।


তিনি বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি ইউনিয়ন পরিষদে চাল দেয়ার পর সবুজ নামে এক ব্যক্তি ২৬শ’ কেজি চাল কিনে আজিজুলের কাছে বিক্রি করেছে। বিভিন্ন তৎপরতার কারণে এই চাল গুদামে তুলতে না পেরে নিজের পুকুরে ফেলে দেন আজিজুল।


চাল ক্রয়ের কথা স্বীকার করে সবুজ বলেন, আমি ভিজিএফ কার্ডধারীদের কাছ থেকে ৬৫ হাজার টাকার চাল কিনে আজিজুলের কাছে বিক্রি করি। এদিকে আজিজুলের স্ত্রী বলেছেন, তিনি সকালে চাতালে গেছেন, কিন্তু এখন পর্যন্ত দুপুরের খাবার খেতে আসেনি।


গ্রামবাসী জানায়, এ ঘটনার পর থেকে আজিজুল পলাতক রয়েছে।


ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, একটি পুকুর থেকে বেশ কিছু পচা চাল পাওয়া গেছে। বিষয়টি আরো তদন্ত করে দেখা হচ্ছে।


এ বিষয়ে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, সুষ্ঠ তদন্তের মাধ্যমে যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে।


বিবার্তা/কোরবান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com