বরগুনায় ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু নিহত
প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ১১:৩৪
বরগুনায় ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু নিহত
বরগুনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরগুনায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সুন্দরবন কেন্দ্রীক জলদস্যু নওয়া বাহিনীর প্রধান রফিকুল ইসলাম রানা (৩৬) নিহত হয়েছেন।


মঙ্গলবার সকালে বরগুনার পাথরঘাটা উপজেলার সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদের মাঝেরচরে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দুটি বন্দুক, একটি ওয়ান শুটারগানসহ বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে র‌্যাব।


র‌্যাব-৮ এর সিইও আতিকা ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জলদস্যু নির্মূলে বলেশ্বর নদের মাঝেরচর এলাকায় অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে জলদস্যু নওয়া বাহিনীর সদস্যরা।


আত্মরক্ষায় পাল্টা গুলি চালায় র‌্যাব সদস্যরাও। দু’পক্ষের গুলি বিনিময়ের এক পর্যায়ে জলদস্যু বাহিনীর সদস্যরা পিছু হটলে, ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে রানার গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়।


আতিকা ইসলাম আরো জানান, বন্দুকযুদ্ধে নিহত রানা এক সময়ের সুন্দরবন কেন্দ্রীক জলদস্যু নওয়া বাহিনীর সদস্য ছিলেন। পরে র‌্যাবের কাছে নওয়া বাহিনীর সকল সদস্য আত্মসমর্পণ করলেও রানা করেননি। পরে তিনি নিজেই সুন্দরবনে নওয়া বাহিনী নামেই আরেকটি জলদস্যু বাহিনী গঠন করে জেলে অপহরণ এবং মুক্তিপণ বাণিজ্যে জড়িয়ে পড়েন। রানার মরদেহ পাথরঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com