সন্ত্রাসীর আবদার !
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ১৭:৫৮
সন্ত্রাসীর আবদার !
পাহাড়ে পুলিশের অভিযান। ইনসেটে সন্ত্রাসী আনাইয়্যা
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সন্ত্রাসী কর্মকাণ্ডে বাধা হয়ে দাঁড়িয়েছেন স্থানীয় পুলিশ তদন্ত কেন্দ্রের কর্মকর্তা। তাই তাকে সরিয়ে নিতে হবে। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি পাহাড়ে অপহরণ-ডাকাতির শীর্ষ সন্ত্রাসী আনাইয়্যা বাহিনীর প্রধান আনোয়ার হোসেন (প্রকাশ আনাইয়্যা) অদ্ভুত এই আবদার করেছে।


রাবার শ্রমিকদের কাজে না যেতে হুমকি ছাড়াও পুলিশের এসআই আবু মুসাকে সরিয়ে নেয়ার আবদার করেছে সে। কারণ এসআই আবু মুসা বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রে কর্মরত অবস্থায় তার বাহিনীর ৯সদস্যকে গ্রেফতারের মাধ্যমে বাহিনীটিকে ছত্রভঙ্গ ছাড়াও একাধিক অভিযানে নেতৃত্ব দিয়েছেন।


সোমবার সকালে উপজেলার বাইশারী ইউনিয়নের আলীক্ষ্যং মাল্টাবাগান এলাকায় ৪০-৫০জন শ্রমিককে পথ আটকে এই হুমকি দেয় আনাইয়্যা।


এর আগে গত ৬ আগস্ট একই স্থানে রাবার শ্রমিকদের একত্রিত করে ওই এলাকার রাবার বাগানে পরদিন থেকে কাজ না করতে হুমকি দিয়েছিলো শীর্ষ এই সন্ত্রাসী। এরপর প্রশাসনের কিছুটা টনক নড়ে। আনাইয়্যাকে ধরতে পুলিশের অভিযান ও টহল জোরদার করা হয়।


সোমবার রাবার বাগান থেকে ফিরে আসা চিত্রনায়ক সোহেল রানার মালিকানাধীন রাবার বাগানের শ্রমিক নুরুল আমিন, রেজা খান, হামিদ কোম্পানির ম্যানেজার আবদুল মালেক, সুপারভাইজার শফি এই প্রতিবেদককে বলেন- এর আগে আনাইয়্যা কাজে যেতে নিষেধ করেছিল। কিন্তু এবার পুলিশের এসআই আবু মুসাকে পুলিশ তদন্ত কেন্দ্র থেকে সরিয়ে নিতে প্রকাশ্যে হুমকি দেয় সে। এসময় আনাইয়্যাসহ অস্ত্রধারী তিনজন ছাড়াও আশপাশের জঙ্গলে আরো সন্ত্রাসীরা অবস্থান করছিল বলে জানান তারা।


আনাইয়্যার হুমকির সত্যতা নিশ্চিত করে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর একেএম হাবিবুল ইসলাম জানান- সন্ত্রাসীর কথায় আইন শৃংখলা বাহিনী চলে না। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।


অপরদিকে নাইক্ষ্যংছড়ি থানার ওসি আলমগীর শেখ বলেন- সন্ত্রাসী আনাইয়্যার বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে।


এদিকে সন্ত্রাসী আনাইয়্যা কর্তৃক পুলিশ কর্মকর্তাকে সরানোর হুমকির বিষয়টি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। স্থানীয় আইনশৃংখলা বাহিনী বিষয়টি নিয়ে কৌশলে এগুচ্ছে।


বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলম কোম্পানী এই প্রতিবেদককে বলেন- বাইশারীর ভৌগলিকগত কারণে আনাইয়্যাকে ধরতে সাময়িক দেরি হলেও প্রশাসন-জনতা এই সন্ত্রাসীকে নিধন করবেই।


বিবার্তা/নয়ন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com