শিরোনাম
ফেসবুকের কল্যাণে মায়ের কোলে হারিয়ে যাওয়া লিমা
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ১৭:০৭
ফেসবুকের কল্যাণে মায়ের কোলে হারিয়ে যাওয়া লিমা
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে ঝালকাঠির নলছিটি উপজেলার বাড়ইকরন গ্রাম থেকে হারিয়ে যাওয়ার তিনদিন পর মায়ের কোলে ফিরলো শিশু লিমা আক্তার (৭)। সোমবার দুপুরে রাজাপুর থানা পুলিশ লিমাকে তার মা নাজু বেগমের হাতে তুলে দেয়।


লিমা বারইকরণ গ্রামের দিনমজুর আজিজুর রহমানের মেয়ে। শিশুটি গত ২৪ আগস্ট নলছিটি থেকে পথ হারিয়ে জেলার রাজাপুর উপজেলা সদরে চলে যায়।


লিমার পরিবারের বরাতে পুলিশ জানায়, লিমার মায়ের সঙ্গে তার বাবার ছয় বছর আগে বিবাহ বিচ্ছেদ হয়। এর পর থেকে লিমা ঝালকাঠির সদর উপজেলার বাসন্ডা গ্রামে তার মায়ের সঙ্গে নানার বাড়িতে থাকতো। মাঝেমধ্যে লিমাকে তার বাবা নিজের কাছে নলছিটিতে নিয়ে রাখতেন। কোরবানির ঈদের সময় বাবার অনুরোধে লিমাকে তার নানী নলছিটিতে পৌঁছে দেয়।


কিন্তু ঈদের দুইদিন পর লিমা কারো কাছে কিছু না বলে মায়ের কাছে আসার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে বিষখালী নদী পাড়ে এসে একটি যাত্রীবাহী ট্রলারে ওঠেপড়ে। ট্রলারটি লিমাকে ঝালকাঠিতে নামিয়ে দেয়। পরে লিমা ঝালকাঠি থেকে একটি যাত্রীবাহী বাসে ওঠে রাজাপুর উপজেলায় চলে যায়।


২৫ আগস্ট সন্ধ্যায় রাজাপুরের সাউথপুর গ্রামে স্থানীয় ইউপি সদস্য তরিকুল ইসলাম লিমাকে কাঁদতে দেখে রাজাপুর সদরে নিয়ে আসে। এ সময় নিজের নাম ছাড়া লিমা আর কিছু বলতে না পারায় বিষয়টি রাজাপুর থানা পুলিশকে জানানো হয়। মেয়েটির ছবিতুলে ফেসবুকে প্রচার করে স্থানীয় কয়েকজন ব্যক্তি। পরে লিমাকে রাজাপুর সদর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দেলোয়ার হোসেনের জিম্মায় রাখা হয়।


এদিকে সোমবার সকালে ফেসবুকে লিমার ছবি দেখে চিনতে পারে আল-আমিন বাকলাই নামে ঝালকাঠির একজন আইনজীবী। তিনি লিমার মাকে বিষয়টি জানালে রাজাপুর থানায় যোগাযোগ করে লিমার মা নাজু বেগম। পরে দুপুরে লিমাকে তার মায়ের হাতে তুলে দেয় রাজাপুর থানা পুলিশ।


লিমার মা নাজু বেগম বলেন, আমার মেয়েকে ফিরেপেতে আল-আমিন সাহেব সাহায্য করেছেন। তাকে ও রাজাপুরের মানুষদের ধন্যবাদ জানাই।


রাজাপুর থানার ওসি মো. শামসুল আরেফিন বলেন, হারিয়ে যাওয়া লিমাকে তার মায়ের হাতে তুলে দিতে পেরে সত্যি খুব ভাল লাগছে। যারা এ কাজে সহযোগিতা করেছেন, তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।


বিবার্তা/আমিনুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com