সাভারে জমি দখল করতে হামলা, হুমকি
প্রকাশ : ২৫ আগস্ট ২০১৮, ১৯:৩০
সাভারে জমি দখল করতে হামলা, হুমকি
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বসত বাড়ির জমি দখলকে কেন্দ্র করে সাভারের আশুলিয়ায় একটি পরিবারের ওপর হামলা চালিয়েছে প্রতিপক্ষরা। এ ঘটনায় ওই এলাকার সংখ্যালঘুদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।


ঘটনাটি ঘটছে সাভারের আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের নতুনবন্দর গ্রামে। এ ঘটনায় ওই সংখ্যালঘু পরিবারটি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে।


এলাকাবাসী জানায়, কয়েক বছর আগে শিমুলিয়ার নতুনবন্দর গ্রামে সাভার উপজেলা ভূমি অফিস থেকে ১৩ শতাংশ জমি লিজ নেন ওই এলাকার শুকুমার বণিক। ওই জমির ওপর একটি আধাপাকা ঘর রয়েছে, সেখানে তাদের পরিবার বসবাস করছে। পরে গত কয়েকদিন ধরে ওই ১৩ শতাংশ জমি জাল দলিল করে দখল করার চেষ্টা করে প্রতিবেশী মহি উদ্দিন। এ সময় ওই সংখ্যালঘু পরিবারটি জমি দখলে বাধা দেয়ায় প্রতিপক্ষরা ওই পরিবারের শংকু রানী (৬০), ইতি বণি (২২) ও সঞ্জিতকে (৩০) পিটিয়ে আহত করে। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।


শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত প্রতিবেশী মহি উদ্দিন ওই বাড়িতে আবারও হামলা করার চেষ্টা করে। সকালে তারা ওই বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে। এ ঘটনায় ওই পরিবারটি ভয়ে বাড়ি থেকে বের হতে পারছেন না।


জমির মালিক শুকুমার বণিক অভিযোগ করেন, ভয়ভীতি ও ক্ষমতার দাপট দেখিয়ে মহি উদ্দিন আমাদের জমি দখল করার চেষ্টা করছে। আশুলিয়া থানায় লিখিত অভিযোগ দিতে গেলে পুলিশ অভিযোগ নেয়নি।


এদিকে হামলাকারী ব্যক্তি মহি উদ্দিন বলেন, জমিটি ক্রয় সুত্রে আমার তাই আমি ওই পরিবারটিকে উচ্ছেদ করার চেষ্টা করছি।



এ বিষয়ে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহারুল ইসলাম সুরুজ বলেন, ওই জমিটি নিয়ে বেশ কয়েকদিন ধরে দুই পরিবারের মধ্যে ঝামেলা চলে আসছে। খুব শীঘ্রই বিষয়টি সমাধান করা হবে।


এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


বিবার্তা/শরিফুল/কামরুল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com